ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাহাদাতের পর শহীদ-সানিও শাস্তি পেলেন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
শাহাদাতের পর শহীদ-সানিও শাস্তি পেলেন শহীদ-ফাইল ফটো

কিছুদিন আগেই সতীর্থকে মাঠে পিটিয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ক্রিকেটার শাহাদাত হোসেন। তার সেই শাস্তির মধ্যে ছিল দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা। পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে এই পেসারকে। এবার সেই ঘটনায় দুই সতীর্থ মোহাম্মদ শহীদ ও আরাফাত সানিকেও (জুনিয়র) শাস্তি দেওয়া হয়েছে।

এই দু’জনকে অবশ্য এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তারা স্বাভাবিকভাবে খেলা চালিয়ে যেতে পারবেন।

কিন্তু এর মাঝে যদি কোনো বিতর্কে জড়ান তবে তখন থেকেই শাস্তি শুরু হবে। ঘটনায় সানিরও কিছুটা দায় পাওয়া গেছে বলে তাকে দেওয়া হলো শাস্তি। আর শহীদ শাস্তি পেলেন ঘটনার সূত্রপাত তার হাত ধরেই হয়েছিল। তাদের এই শাস্তির ব্যাপারটি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এর আগে খুলনায় স্বাগতিকদের বিপক্ষে ঢাকা বিভাগের মধ্যকার জাতীয় লিগের ম্যাচে সতীর্থ আরাফাত সানিকে (জুনিয়র) মাঠে পেটান শাহাদাত। ম্যাচ চলাকালীন সময়ে এই কাণ্ডে শাহাতাদকে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছিল। জানা যায়, শাহাদাত বলের একটি অংশে শাইন দিতে সানিকে নির্দেশ দেন। সানি তাতে অনীহা প্রকাশ করলে মাঠেই ক্ষোভ প্রকাশ করেন শাহাদাত। এ সময় তিনি সানিকে চড়-থাপ্পড়-লাথি মারেন। পরিস্থিতি সামাল দিতে সতীর্থ এবং আম্পায়াররা এগিয়ে আসেন।

ম্যাচ রেফারি আখতার আহমেদ তার প্রতিবেদনে শাহাদাতের অপরাধকে ‘লেভেল-৪’ বলে উল্লেখ করেন।

লর্ডসের অনার্স বোর্ডে বাংলাদেশি ক্রিকেটার হিসেবে শাহাদাতের নামটা এখনও সকলের চোখে ভাসে। কিন্তু, একের পর এক বিতর্কিত কাণ্ডে জড়াচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের এই পেসার। তার আগ্রাসী মানসিকতা নতুন কিছু নয়। কদিন আগে ট্রাফিক সিগন্যাল অমান্য করে উল্টোপথে গাড়ি চালিয়ে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন শাহাদাত। তার আগে গৃহকর্মীর গায়ে হাত তুলে হাজতবাস করেছিলেন শাহাদাত।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।