ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোচ বদলালেও ভাগ্য পাল্টায়নি আর্সেনালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
কোচ বদলালেও ভাগ্য পাল্টায়নি আর্সেনালের গোলের পর অউবামেয়াংয়ের উল্লাস: ছবি-সংগৃহীত

উনাই এমেরি বরখাস্ত হলেন। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিলেন ফ্রেডি লুজেনবার্গ। কিন্তু তাতেও ভাগ্য পাল্টালো না আর্সেনালের। ইংলিশ প্রিমিয়ার লিগে ক্যারো রোডে এবার তারা রক্ষা পেয়েছে আরেকটি হারের মুখ থেকে। পিছিয়ে পড়েও পিয়েরে-এমেরিক অউবামেয়াংয়ের জোড়া গোলে গানাররা ২-১ ব্যবধানে ড্র করেছে তলানির দল নরউইচ সিটির বিপক্ষে। 

এমেরি বরখাস্ত হওয়ার পর লুজেনবার্গের অধীনে প্রথমবার মাঠে নেমেছিল আর্সেনাল। কিন্তু গানাররা তাদের সাবেক তারকা মিডফিল্ডার ও কোচকে অভিষেকটা রাঙিয়ে দিতে পারেনি।

রোববার (০১ ডিসেম্বর) রাতে মেসুত ওজিল-ডেভিড লুইসদের আবার হতাশ হয়ে মাঠ ছাড়তে হয়েছে। এই নিয়ে টানা ৮ ম্যাচে জয় বঞ্চিত থাকলো গানাররা।  

ম্যাচের শুরু থেকে আক্রমণের ধার ধরে রাখলেও ২১ মিনিটে ফিনিশীয় ফরোয়ার্ড টিমো পুক্কির গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। অবশ্য ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি নরউইচ। ২৯ মিনিটে পেনাল্টি শট থেকে গানারদের সমতায় ফেরান অউবামেয়াং।  

নিজেদের ডি-বক্সের ভেতর অউবামেয়াংকে ফাউল করে বসেন নরউইচের জার্মান ডিফেন্ডার জিমারম্যান। সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। প্রতিপক্ষের গোলরক্ষক ক্রুলকে বোকা বানিয়ে আর্সেনালকে সমতায় ফেরান এই গেবানিজ স্ট্রাইকার।  

কিন্তু বিরতিতে যাওয়ার মুহুর্তে দ্বিতীয় গোল হজম করে বসে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে টড কান্টওয়েলের গোলে পুনরায় এগিয়ে যায় নরউইচ। তবে গানারদের পরাজয়ের হাত থেকে আবারও বাঁচান অউবামেয়াং। ৫৭ মিনিটে মুস্তফির নেওয়া শট থেকে ফিরতি শটে নরউইচের জালে বল পাঠিয়ে দেন এই ৩০ বছর বয়সী স্ট্রাইকার। বাকি সময় আক্রমণে গেলেও জয়ের মুখ দেখেনি লুজেনবার্গের দল।  

এই ড্রয়ে ১৪ ম্যাচে মাত্র ১৯ পয়েন্ট পয়েন্ট তালিকায় অষ্টম স্থানে অবস্থান করছে আর্সেনাল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।