ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুভান্টাসকে উদ্ধার করলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
জুভান্টাসকে উদ্ধার করলেন রোনালদো গোলের পর বল নিয়ে ছুটে যাচ্ছেন রোনালদো: ছবি-সংগৃহীত

চলতি মৌসুমের সিরি’আ লিগে প্রথমবারের মতো পরাজযের সামনে দাঁড়িয়েছিল জুভেন্টাস। শেষ পযর্ন্ত ঘরের মাঠ তুরিনে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে উদ্ধার পেলো মাউরিসিও সারির দল। পিছিয়ে পড়ে পর্তুগিজ উইঙ্গারের পেনাল্টি গোলে সাস্যুলোর বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করে অপরাজেয় থাকার ধারা অব্যাহত রাখলো তুরিনের বুড়িরা। 

এর আগে সাস্যুলোর বিপক্ষে গত সাত ম্যাচের একটিতেও হারেনি জুভেন্টাস। এছাড়া সিরি’আ লিগে এবার টানা ১৩ ম্যাচ অপরাজিত থেকে মাঠে নামে সারির দল।

কিন্তু রোববার (০১ ডিসেম্বর) সব হিসেব-নিকেশ প্রায় উল্টে দিচ্ছিল সাস্যুলো।  

২০ মিনিটে এগিয়ে যায় জুভরা। উরুগুইয়ান মিডফিল্ডার রদ্রিগো বেনতানকারের পাস থেকে বল পান লিওনার্দো বোনুচ্চি। প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শট নেন তুরিনের অধিনায়ক। সাস্যুলোর গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডানদিকে জালে জড়ায় বল।

কিন্তু সারির দল সেই ব্যবধান ধরে রাখতে পারলো মাত্র ২ মিনিট। ২২ মিনিটে ফ্রান্সেসকো কাপুতোর কাছ থেকে বল পান জেরেমি বোগা। ফরাসি মিডফিল্ডার বল পাঠিয়ে দেন গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের মাথার উপর দিয়ে। সমতায় ফেরে সাস্যুলো।  

এরপর বিরতি থেকে ফিরে তুরিনের দর্শকদের চিৎকার বন্ধ করে দেন কাপুতো। ৪৭ মিনিটে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়ে জুভেন্টাস। গোল হজম করে আক্রমণের ধার বাড়ায় তারা। কিন্তু সাস্যুলোর রক্ষণদেওয়াল ভাঙা সহজ হচ্ছিল না রোনালদো-হিগুয়েনদের। ৫৩ মিনিটে ফেদেরিকো বার্নাডেসচির পরিবর্তে পাওলো দিবালাকে মাঠে নামান কোচ সারি। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নামানোর পরপরই ম্যাচের পট পরিবর্তন হয়ে যায়।  

৬৭ মিনিটে সাস্যুলো ডিফেন্ডার ফিলিপ্পো রোমাগনা ফাউল করে বসেন দিবালাকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পরের মিনিটে স্পট কিক থেকে সাস্যুলো গোলরক্ষক স্টেফানো তুরাতিকে পরাস্ত করেন রোনালদো।  

বাকি সময়টা আক্রমণের ঢেউ তুলে গোলের সংখ্যা বাড়ানোর চেষ্টা করে জুভেন্টাস। কিন্তু ছাড় দেয়নি সাস্যুলোও। শেষ পযর্ন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।  

এই জয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত থেকে ৩৬ পয়েন্ট নিয়ে সিরি’আ লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে গত আসরের চ্যাম্পিয়ন জুভেন্টাস।  

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।