ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জার্মানি ‘মৃত্যুকূপে’ পড়লেও খুশি কোচ লো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
জার্মানি ‘মৃত্যুকূপে’ পড়লেও খুশি কোচ লো ইউরো ড্র অনুষ্ঠানে পর্তুগাল ও ফ্রান্স কোচের সঙ্গে লো (ডানে)। ছবি:সংগৃহীত

অনুষ্ঠিত হয়ে গেল ২০২০ সালের ইউরোর ড্র। যেখানে গ্রুপ ‘এফ’-কে একেবারে ‘মৃত্যুকূপ’ বললেও যেন ভুল হবে। কেননা এই গ্রুপেই রয়েছে ফ্রান্স, পর্তুগাল ও জার্মানি। এছাড়া বাছাইপর্বের প্লে-অফ থেকে উঠে আসা আরও একটি দলও থাকবে। তবে এত কঠিন গ্রুপে পড়েও খুশি জার্মান কোচ জোয়াকিম লো।

ফ্রান্স ও পর্তুগালের মতো দলের বিপক্ষে গ্রুপ পর্বে খেলতে পারাটাকে রোমাঞ্চকর হিসেবে দেখছেন লো। প্লে-অফ থেকে উঠে আসা অন্য দলটি হতে পারে আইসল্যান্ড, রোমানিয়া, বুলগেরিয়া অথবা হাঙ্গেরি মধ্যে কেউ।

ড্র অনুষ্ঠানের পর লো বলেন, ‘আমি প্রথমত খুশি এই কারণে, ফ্রান্স ও পর্তুগালের বিপক্ষে ম্যাচ সবসময় আলোচনায় থাকবে। আমরা বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের বিপক্ষে মাঠে নামবো। ’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় খেলোয়াড়রাও এ ম্যাচটির দিকে তাকিয়ে রয়েছে। অবশ্যই এই গ্রুপটি ‘মৃত্যুকূপ’। আর সামনে এগিয়ে যেতে হলে গ্রুপের প্রতিটি দলকে সর্বোচ্চটাই দিতে হবে। তবে আমার মনে হয় এটা একটা ফুটবলের উৎসব। আমরা জার্মানিতেও খেলবো। আমি এটার জন্য সামনের দিকে তাকিয়ে রয়েছি। ’

আগামী বছরের ১২ জুন থেকে শুরু হবে ইউরোর মূল পর্ব। আর ১২ জুলাই আসরটির পর্দা নামবে। মোট ১২টি দেশের ভিন্ন ১২টি শহরে খেলাগুলো মাঠে গড়াবে। ফাইনাল অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।