bangla news

নিঃসন্দেহে মেসিই সর্বকালের সেরা: বার্সা প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ৯:৩৫:৫১ পিএম
লিওনেল মেসি, বার্তমেউ (ইনসেটে)/ছবি: সংগৃহীত

লিওনেল মেসি, বার্তমেউ (ইনসেটে)/ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে সর্বকালের সেরাদের একজন হিসেবেই বিবেচনা করা হয়। কিন্তু বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিও বার্তমেউ কোনো তুলনায় না গিয়ে মেসিকেই সর্বকালের সেরা হিসেবে অভিহিত করলেন।

মেসিকে প্রায়ই পেলে, দিয়েগো ম্যারাডোনা এবং রোনাল্ডোর সঙ্গে তুলনা করা হয়। কিন্তু বার্সা প্রেসিডেন্ট কোনো তুলনায় যেতে রাজি নন। শুক্রবার (২৯ নভেম্বর) বার্সেলোনার ১২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক সাক্ষাৎকারে তিনি মেসিকে সর্বকালের সেরা হিসেবে অভিহিত করেন।

বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটকে বার্তমেউ বলেন, ‘নিঃসন্দেহে মেসিই ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। সে বিশ্ব ফুটবলে বিশাল অবদান রেখেছে। বার্সার মতো এত সাফল্য বিশ্বের আর কোনো ক্লাব পায়নি। আর এটা সম্ভব হয়েছে এমন একজন খেলোয়াড়ের জন্য যে ছয়টি গোল্ডেন বুট কিংবা পাঁচটি ব্যালন ডি’অর পুরস্কার ঘরে তুলেছে।’

বার্সা প্রেসিডেন্ট বলেন, ‘সে (মেসি) একেবারেই ভিন্ন একজন খেলোয়াড়, যে একাই ম্যাচের গতিপথ পাল্টে দিতে পারে এবং অবিশ্বাস্য কিছু মুহূর্তের জন্ম দিতে পারে। এটা আমাদের আরও বৈশ্বিক হতে সাহায্য করেছে এবং অন্য সময়ের সঙ্গে তুলনা করলে, এটা আমাদের শক্তিশালী একয়াট যুগ এনে দিয়েছে এবং এই দল আর মেসির এই যুগকে আমরা রূপান্তরিত করব।’

দুর্দান্ত এক বছরের শেষটায় এসে নিজের পুরনো রূপে দেখা দিয়েছেন মেসি। এমনকি এবার রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন ৩২ বছর বয়সী বার্সা ফরোয়ার্ড। গত মৌসুমে বার্সেলোনার লা লিগা জয়েও মেসির ভূমিকা ছিল অনন্য। এই মৌসুমের শুরুতে ইনজুরির কারণে কিছুটা পিছিয়ে গেলেও দ্রুতই দুর্দান্ত ফর্মে ফিরেছেন তিনি।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ৮ ম্যাচে ৮ গোল করেছেন মেসি। আর চ্যাম্পিয়নস লিগে ৪ ম্যাচে করেছেন ২ গোল। এছাড়া লা লিগায় ৫টি অ্যাসিস্ট আর চ্যাম্পিয়নস লিগে তার নামের পাশে আছে ৩টি অ্যাসিস্ট। দেরিতে শুরু করেও লা লিগার গোলদাতাদের শীর্ষে আছেন তিনি।

এবারের ব্যালন ডি’অর জয়ের পথে মেসির সামনে একমাত্র বাধা ভার্জিল ফন ডাইক। চ্যাম্পিয়নস লিগের গত আসরে এই ডাচ ডিফেন্ডারের অসাধারণ পারফরম্যান্সেই ফাইনালে টটেনহামকে হারিয়ে শিরোপার স্বাদ পায় লিভারপুল। 

সম্ভাব্য বিজয়ীর তালিকায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদোও। জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গারের ঝলকেই নেদারল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো উয়েফা ন্যাশনস কাপ জয় করে পর্তুগাল। তবে ব্যক্তিগত অর্জনের হিসাবে বাকি সবার চেয়ে যোজন যোজন এগিয়ে আছেন মেসি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-30 21:35:51