ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডোপ টেস্টে পজিটিভ, নিষিদ্ধ হচ্ছেন কাজী অনিক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
ডোপ টেস্টে পজিটিভ, নিষিদ্ধ হচ্ছেন কাজী অনিক কাজী অনিক

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) চলার সময় ডোপ টেস্টে পজিটিভ হয়েছিলেন উদীয়মান বাঁহাতি পেসার কাজী অনিক। এই অপরাধে তাকে নিষিদ্ধ করা হতে পারে বলে জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এর আগে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) প্লেয়ার্স ড্রাফট থেকেও বাদ দেয়া হয়েছিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সর্বশেষ আসরে বাংলাদেশের জার্সিতে খেলা এই পেসারকে। এনসিএলে তার দল ছিল ঢাকা মেট্রো।

কাজী অনিককে বিসিবি’র বয়সভিত্তিক কাঠামো থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘এনসিএল চলার সময় তার ডোপ টেস্টে পজিটিভ হওয়ার কথা আমরা মেডিক্যাল টিমের কাছ থেকে জেনেছি। ফলে তাকে এনসিএল থেকে সরিয়ে দেয়া হয়। আর বঙ্গবন্ধু বিপিএলেও প্লেয়ার্স ড্রাফট থেকেও তাকে বাদ দেয়া হয়। ’

মেডিক্যাল টিমের কাছ থেকে পুরো রিপোর্ট আসার আগ পর্যন্ত তাকে বয়সভিত্তিক কাঠামোর বাইরে রাখার সিদ্ধান্তের কথাও জানিয়েছেন নান্নু।

ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় বিসিবি’র ডোপ বিরোধী নিয়মানুসারে কমপক্ষে ২ বছর নিষিদ্ধ হবেন অনিক। তবে অপরাধের মাত্রা বিবেচনায় ১ বছর কমতেও পারে।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।