ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আমার চেয়ে মাশরাফি বেশি অনুপ্রাণিত করবে: সালাউদ্দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
আমার চেয়ে মাশরাফি বেশি অনুপ্রাণিত করবে: সালাউদ্দিন ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরকে সামনে রেখে মিরপুরের কঠোর অনুশীলন করছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এবারের বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে মাঠ মাতাবেন অভিজ্ঞ এই ক্রিকেটার। বিপিএলে প্লেয়ার ড্রাফটে অনেকটা দেরিতে দল পেয়েছিলেন। তাই সুযোগটা কোনোভাবেই হাতছাড়া করতে চাইছেন না তিনি।

বিশ্বকাপের পর থেকেই মাঠের বাইরে মাশরাফি। ইনজুরিতেও পড়েছিলেন।

তবে ক্রিকেট থেকে দূরে থাকার মানুষ নন তিনি। শনিবার (৩০ নভেম্বর) মিরপুরের একাডেমি মাঠে তাই বল হাতে দেখা দিলেন সেই পুরনো ‘নড়াইল এক্সপ্রেস’। পাশাপাশি নিজের ফিটনেস নিয়ে কাজ করেছেন।  ওজনও কমিয়েছেন।  

ছবি: শোয়েব মিথুনঢাকা প্লাটুনের প্রধান কোচ মোহাম্মদ সালাউদ্দিন আশা করেন এবারের বিপিএলে মাশরাফি শুরু থেকেই খেলবেন, 'খেলার ব্যাপারে আশাবাদী, পুরোটা খেলবে বলেই তো মাশরাফিকে নেয়া হয়েছে। আমার কাছে মনে হয় সে পুরোটা আসরেই খেলবে এবং ভালোভাবে খেলবে। ভালো পারফরম্যান্সও করবে। যেহেতু আজকে প্রথম বল করলো, রিদমে হয়তো একটু সমস্যা হবে। কয়েক দিন বল করলেই ঠিক হয়ে যাবে। আর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে তার অভিজ্ঞতা। এটা তো ফেলতে পারবেন না। যখন সে খেলবে শতভাগ দিয়েই খেলবে। '

ছবি: শোয়েব মিথুনকোচ হিসেবে সালাউদ্দিন দু'বার বিপিএলের শিরোপা জিতেছেন। অন্যদিকে মাশরাফি অধিনায়ক হিসেবে বিপিএল জিতেছেন চারবার। তাই দলকে কে বেশি অনুপ্রাণিত করবেন এমন প্রশ্নে সালাউদ্দিন বলেন, 'আমার চেয়ে মাশরাফি বেশি মোটিভেটেড। সে আজকে থেকে অনুশীলন শুরু করে নাই, অনেক দিন ধরেই পার্সোনালি ফিট হওয়ার জন্য অনেক কিছু করছিল। কেউ হয়তো দেখে নাই। শরীরের ওজন অনেক কমিয়েছে। আমার মনে হয় সে আমার চেয়ে কিংবা আমার টিমের চেয়ে ভালো করার জন্য বেশি মোটিভেটেড। '

ছবি: শোয়েব মিথুনঢাকা প্লাটুনের হয়ে মাশরাফি ছাড়াও অনুশীলন করেন তামিম ইকবাল, মুমিনুল হক ও এনামুল হক বিজয়।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।