ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘মাশরাফির খেলার ইচ্ছে মরে যায়নি’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
‘মাশরাফির খেলার ইচ্ছে মরে যায়নি’ মাশরাফি বিন মর্তুজা/ছবি: শোয়েব মিথুন

২০১৯ বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ক্রিকেটের বাইরে। খবরের শিরোনাম হতেও দেখা যায়নি তেমন একটা। এসময় সংসদ সদস্য হিসেবেই নিজের দায়িত্ব পালন করেন। তবে আসন্ন বিপিএল দিয়ে ফের ক্রিকেট মাঠে ফিরছেন তিনি। 

আগামী ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এটা বিপিএলের সপ্তম আসর।

এই আসরে ঢাকা প্লাটুনের হয়ে মাঠে নামবেন মাশরাফি। ইতিমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছেন তিনি।

অনুশীলনে এসে সতীর্থ মাহমুদউল্লাহ'র সঙ্গে সাক্ষাৎ হলো মাশরাফির/ছবি: শোয়েব মিথুনঅথচ বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে মাশরাফির ক্রিকেট ক্যারিয়ারের ইতি দেখে ফেলেছিলেন অনেকেই। কিন্তু নিভৃতে থেকে নিজেকে মাঠে নামার জন্য তৈরি করেছেন তিনি। যেটা দেখে মুগ্ধ হয়েছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।  

ছবি: শোয়েব মিথুনশনিবার (৩০ নভেম্বর) মাশরাফিকে নিয়ে হাবিবুল বাশার সুমন বলেন, 'মাশরাফির বোলিং সামর্থ্য শেষ হয়ে যায়নি। ফিটনেসটা বড় ইস্যু। কয়েকদিন ধরে দেখছি ফিটনেস নিয়ে কাজ করছে। ওজনটাও কমিয়ে ফেলেছে। আমি নিশ্চিত যে সে বিপিএলে ভালো খেলবে। ’ 

ছবি: শোয়েব মিথুনতিনি আরও বলেন, ‘ক্রিকেট নিয়ে ওর আগ্রহ মরে যায়নি। সে এখনও ক্রিকেট খেলতে চায়। আর সে যখন খেলে নিজের সেরাটা দিয়ে খেলতে চায়। এটাই মাশরাফির সঙ্গে অন্য ক্রিকেটারদের পার্থক্য। যারা তাকে দলে নিয়েছে ভালো সিদ্ধান্তই নিয়েছে। আমার মনে হয় সে ভালো করবে। বাংলাদেশের জন্য এটা ভালো খবর কারণ বিপিএল শেষ হলে আরও সিরিজ আছে। সেখানে আমরা ফিট মাশরাফিকে পাবো। ' 

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।