ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথম ট্রিপল সেঞ্চুরিতে পাকিস্তানকে পিষ্ট করছেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
প্রথম ট্রিপল সেঞ্চুরিতে পাকিস্তানকে পিষ্ট করছেন ওয়ার্নার ট্রিপল সেঞ্চুরির পর ওয়ার্নারের ট্রেডমার্ক উদযাপন। ছবি:সংগৃহীত

সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরি, ট্রিপল সেঞ্চুরি...থামানোই যাচ্ছে না ডেভিড ওয়ার্নারকে। পাকিস্তান বোলারদের বেদম পিটিয়ে একের পর এক কীর্তি গড়েই যাচ্ছেন এই অস্ট্রেলিয়ান ওপেনার। সর্বশেষ নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি তুলে নিলেন তিনি।

শনিবার (৩০ নভেম্বর) অ্যাডিলেডে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে খেলতে নামে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। তবে দিবা-রাত্রির এই টেস্টের আলো পুরো নিজের দিকে নিয়ে যান ওয়ার্নার।

আগের দিন ১৬৬ রানে অপরাজিত থাকার পর দ্বিতীয় দিনও আক্রমণাত্মক ব্যাটিংয়ে সপ্তম অজি ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরির দেখা পান।

৩৮৯ বলে ওয়ার্নার এই মাইলফলক স্পর্শ করেন। প্রথম দিনে ১২৬ রানে অপরাজিত থাকা মার্নাস লাবুশানে অবশ্য এদিন ১৬২ করার করা শহীন শাহ আফ্রিদির বলে আউট হন। এছাড়া স্টিভেন স্মিথ নেমে খুব একটা সুবিধে করতে পারেননি। ৩৬ করে সেই আফ্রিদির বলেই বিদায় নেন।

এই ট্রিপল সেঞ্চুরিতে ওয়ার্নার আবার স্বদেশি অজি কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের ৮৭ বছরের পুরোনো একটি রেকর্ড ভাঙলেন। ১৯৩২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই অ্যাডিলেডে ডন এক ইনিংসে সর্বোচ্চ ২৯৯ রান করেছিলেন।  

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২২ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫৬০ রানের বিশাল স্কোর করেছে অস্ট্রেলিয়া। ওভার প্রতি দলটি সাড়ে চারের ওপর রান তুলছে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।