ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি হলেন র‌্যাব ডিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি হলেন র‌্যাব ডিজি

ঢাকা: নবগঠিত দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) ড. বেনজীর আহমেদ।

শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর বিজয় নগরে হোটেল ফারস অ্যান্ড রিসোর্টে নবগঠিত এই কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেসে সর্বসম্মতিক্রমে সংস্থাটির প্রথম সভাপতি হিসাবে তিনি নির্বাচিত হয়েছেন।

কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ এশিয়ার ৮টি দেশের (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, আফগানিস্তান ও পাকিস্তান) প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এটি মূলত দাবার সর্বোচ্চ বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল চেস ফেডারেশনের (এফআইডিই) একটি প্রয়াস। এই কাউন্সিল উল্লেখিত অঞ্চলের দাবা খেলাকে উন্নয়নের লক্ষ্যে একটি স্বতন্ত্র সংস্থা হিসাবে আত্মপ্রকাশ করেছে।

ভারত এই কাউন্সিলের সহ-সভাপতি ও শ্রীলংকা সেক্রেটারি জেনারেল হিসাবে নির্বাচিত হয়।

বাংলাদেশকে এই কাউন্সিলের সভাপতি নির্বাচিত করায় কাউন্সিলের নবনির্বাচিত সভাপতি বেনজীর আহম্মেদ উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কাউন্সিলের লক্ষ্য-উদ্দেশ্য অর্জনে সংশ্লিষ্ট সবার সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

তিনি দেশীয় দাবার উন্নয়নে এগিয়ে আসার জন্য স্থানীয় উদ্যোক্তা ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।