ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

পাকিস্তানকে ‘রান বন্যায়’ ভাসালেন ওয়ার্নার-লাবুশানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
পাকিস্তানকে ‘রান বন্যায়’ ভাসালেন ওয়ার্নার-লাবুশানে ওয়ার্নার-লাবুশানে/ছবি: সংগৃহীত

ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে অ্যাডিলেড টেস্টের প্রথমদিনে রানের পাহাড়ে চড়েছে অস্ট্রেলিয়া। দুই অজি ব্যাটসম্যান মিলে পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হয়ে রেকর্ড বইয়ে কিছু আঁকিবুঁকিও করেছেন। সবমিলিয়ে দিবারাত্রির এই টেস্টের প্রথমদিনটা ভুলেই যেতে চাইবে পাকিস্তান।

শুক্রবার (২৯ নভেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ১ উইকেট হারিয়ে ৩০২ রান করেছে অস্ট্রেলিয়া। অথচ টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার জো বার্নসের (৪) উইকেট হারিয়ে ফেলেছিল স্বাগতিক দল।

অজি ওপেনারকে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি।  

কিন্তু প্রথম উইকেট হারানোর পর থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ান দুই ওপেনার ওয়ার্নার ও লাবুশানে। দুজনে মিলে অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ২৯৪ রান। দিবারাত্রির টেস্টে এটাই এখন সর্বোচ্চ জুটি। দুর্দান্ত জুটি গড়ার পথে নিজের ২৪তম টেস্ট সেঞ্চুরির দেখা পান ওয়ার্নার। তবে সেঞ্চুরিটাকে ডাবলের পথে টেনে নিয়ে যাচ্ছেন এই বাঁহাতি। দিনশেষে তিনি অপরাজিত আছেন ১৬৬ রান নিয়ে। তার সঙ্গী লাবুশানে অপরাজিত আছেন ১২৬ রানে। দুজনেই ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পেয়েছেন। আর ওয়ার্নারের এটি টানা দ্বিতীয় ১৫০ ছাড়ানো ইনিংস।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড এখন ওয়ার্নার ও লাবুশানের দখলে। এর আগের রেকর্ড (২৭৯ রান) ছিল জাস্টিন ল্যাঙ্গার ও মার্ক টেইলরের দখলে। ১৯৯৮ সালে পেশোয়ার টেস্টে এই রেকর্ড গড়েছিলেন সাবেক দুই অজি ব্যাটসম্যান। আর অ্যাডিলেডে দ্বিতীয় উইকেট জুটিতেও রেকর্ডও গড়া হয়ে গেছে এরইমধ্যে। আর ১৬৬ রানের ইনিংসটি ওয়ার্নারের তৃতীয় সর্বোচ্চ টেস্ট ইনিংস। মাঝে বৃষ্টি হানা দেওয়ায় ১৭ ওভার খেলা বন্ধ থাকে। কিন্তু তা সত্ত্বেও অজিদের রান রেট ৪.১৩!

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa