ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উনাই এমেরিকে বরখাস্ত করল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
উনাই এমেরিকে বরখাস্ত করল আর্সেনাল মেসুত ওজিলসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ক্রমেই সম্পর্ক খারাপের দিকে যাচ্ছিল এমেরির/ছবি: সংগৃহীত

টানা ব্যর্থতা এবং সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের অবনতির জেরে অবশেষে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ উনাই এমেরি। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয়েছে ফ্রেডি লাজংবার্গকে।

১৯৯২ সালের পর সবচেয়ে বাজে মৌসুম কাটাচ্ছে আর্সেনাল। ঐতিহ্যবাহী ক্লাবের এমন পরিণতি মেনে নিতে পারছিল না গানার সমর্থকরা।

দলের সর্বশেষ কয়েক ম্যাচে সমর্থকরা এমেরিকে সরিয়ে দেওয়ার জন্য স্লোগানও দিয়েছেন। অবশেষে ক্লাবের নির্বাহী ও পরিচালক জস ক্রোয়েঙ্কে এমেরির বিদায়ের ঘণ্টা বাজিয়ে দিলেন।
  
মৌসুমের মাঝামাঝি পর্যায়ে এসে সব প্রতিযোগিতা মিলিয়ে বিগত ৭ ম্যাচে জয়ের দেখা পায়নি আর্সেনাল। এর মধ্যে প্রিমিয়ার লিগে জয়বিহীন ৫ ম্যাচে। ১ ডিসেম্বর নরউইচ সিটির মুখোমুখি হওয়ার দিন সর্বশেষ জয়ের ৫৬ দিন পূর্ণ হবে (৬ অক্টোবর বোর্নমাউথের বিপক্ষে ১-০ গোলে জয়)। সর্বশেষ এইন্ট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের কাছে হেরে যাওয়া দলটি ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে আছে।  

সর্বশেষ ১৯৯২ সালে জর্জ গ্রাহামের অধীনে টানা ৮ ম্যাচ জয়বিহীন কাটিয়েছিল আর্সেনাল। অথচ আর্সেনালের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচে (১২৩৫ ম্যাচে) দায়িত্ব পালন করা কোচ আর্সেন ওয়েঙ্গারকে কখনও এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি।

এমেরিকে বিদায় করে দিলেও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিবৃতি দিয়েছে আর্সেনাল ক্লাব কর্তৃপক্ষ। এদিকে তার বিকল্পও খোঁজাও শুরু হয়ে গেছে। আর এই বিকল্পদের তালিকায় সবার ওপরে আছেন ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি এবং নুনো এসপিরিতো সান্তো।  

২০১৮ সালে যোগ দেওয়ার পর কোচ হিসেবে এমেরির অধীনে আর্সেনালের সেরা সাফল্য ছিল গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনাল পর্যন্ত পৌঁছানো। এই স্প্যানিশ কোচের অধীনে ৭৮টি ম্যাচ খেলে ৪৩টি জয়, ১৬টি ড্র ও ১৯টিতে হারের মুখ দেখেছে গানাররা।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad