ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার পাকিস্তান সফরে যাচ্ছে পূর্ণশক্তির শ্রীলঙ্কা দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এবার পাকিস্তান সফরে যাচ্ছে পূর্ণশক্তির শ্রীলঙ্কা দল পাকিস্তান সফরের শ্রীলঙ্কা দল/ছবি: সংগৃহীত

প্রায় ১০ পর পাকিস্তানে ফিরছে টেস্ট ক্রিকেট। আর টেস্ট ক্রিকেট ফেরানো সফল হচ্ছে শ্রীলঙ্কা দল রাজি হওয়ায়। শুধু রাজি হওয়াই নয়, বরং এবার পূর্ণশক্তির দল নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা।

দিমুথ করুনারত্নের নেতৃত্বে পাকিস্তান সফরের ১৬ সদস্যের শ্রীলঙ্কা স্কোয়াডে থাকছেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ব্যাটসম্যান দীনেশ চান্দিমাল। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ ডিসেম্বর পাকিস্তানে যাবে শ্রীলঙ্কা দল।

এই দুই টেস্ট ম্যাচ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

প্রায় ৩ মাস আগে, সংক্ষিপ্ত পরিসরের ম্যাচ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু সেবার দলের ১০জন শীর্ষ খেলোয়াড় সফরে যেতে রাজি হননি। তাদের মধ্যে ম্যাথিউস ও চান্দিমালও ছিলেন। তবে এবার এই দুই অভিজ্ঞ ক্রিকেটার কোনো আপত্তি জানাননি।

নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দেওয়ায় গত অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজটি কোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করার কথা ছিল। কিন্তু এর বদলে পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কাকে পুরো একটা দ্বিপাক্ষিক সিরিজ খেলার আমন্ত্রণ জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সাদা বলের সিরিজ খেলার সেই আমন্ত্রণ রক্ষা করে শ্রীলঙ্কা। ওই সফরে নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা দেখা না দেওয়ায় এবার টেস্ট সিরিজেই রাজি হলো ভারত মহাসাগরের এই  দ্বীপরাষ্ট্র।

গত আগস্টে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের দল থেকে মাত্র ১টি পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে এক বছর নিষিদ্ধ ঘোষিত লেগ স্পিনার আকিলা ধনঞ্জয়ার জায়গায় ডাক পেয়েছেন ডানহাতি ফাস্ট বোলার কাসুন রাজিথা।

সিরিজের প্রথম টেস্ট আগামী ১১ ডিসেম্বর থেকে রাওয়ালপিন্ডিতে আর ১৯ ডিসেম্বর থেকে করাচীতে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

২০০৯ সালে লাহোরে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের মাটিতে আর টেস্ট ক্রিকেট আয়োজন সম্ভব হয়নি। ওই হামলায় সফররত শ্রীলঙ্কা দলের কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ আহত হন। শ্রীলঙ্কার বর্তমান দলটিতে একমাত্র ফাস্ট বোলার সুরাঙ্গা লাকমল ওই সফরের দলে ছিলেন।

শ্রীলঙ্কার স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, ওশাদা ফার্নান্দো, দিলরুয়ান পেরেরা, ধনঞ্জয়া পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, লাকশান সান্দাকান, লাসিথ এমবুলদেনিয়া, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, ভিশ্বা ফার্নান্দো, কুশান রাজিথা।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।