ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবুধাবির পর কাতারে টি-টেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
আবুধাবির পর কাতারে টি-টেন ছবি: সংগৃহীত

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের বাজারটা এখন বেশ রমরমা। পিছিয়ে থাকতে চাইছে না ২০২২ ফুটবলের আয়োজক দেশ কাতার। আবুধাবির পর এবার কাতারে বসতে চলেছে টি-টেন লিগের আসর। প্রথমবারের মতো কাতারের মাটিতে ছোট ফরম্যাটের এই লিগ মাতাতে যাবেন বিশ্বসেরা ক্রিকেটাররা।

ডিসেম্বরের ৭ তারিখ শুরু হবে কাতার টি-টেন লিগের প্রথম আসর। ডিসেম্বরের ১৬ তারিখ হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

এরই মধ্যে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কাতারের এই লিগকে স্বীকৃতি দিয়েছে। কাতার ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেই জানানো হয়েছে এমন তথ্য।

প্রথমবারের মতো হলেও, টুর্নামেন্ট আয়োজনে কোনো ঘাটতি রাখতে চায় না কাতার। এই টি-টেন লিগে থাকবে ছয়টি দল। সেখানে থাকবেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা ২৪ তারকা ক্রিকেটার। এছাড়া, আইসিসির সহযোগী সদস্য থেকে খেলবেন ১২ ক্রিকেটার।

এখন অবধি কাতার টি-টেনের জন্য ৭৩ জন খেলোয়াড় নিজেদের নাম নিবন্ধিত করেছেন। যেখানে কাতার থেকে রয়েছে ১৭ জন ক্রিকেটার। আগামী ২-৩ দিনের মধ্যে প্লেয়ার্স ড্রাফট সেরে ফেলবে কাতার ক্রিকেট বোর্ড।

প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬ দল হলো পার্ল গ্ল্যাডিয়েটরস, ফ্লায়িং অরিক্স, ডেজার্ট রাইডার্স, সুইফট গ্যালোপার্স, ফ্যালকন হান্টার ও হিট স্টোর্মার্স।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।