ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টি ভেজা হ্যামিল্টনে লাথামের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
বৃষ্টি ভেজা হ্যামিল্টনে লাথামের সেঞ্চুরি লাথামের সেঞ্চুরি উদযাপন: ছবি-সংগৃহীত

বৃষ্টির কারণে হ্যামিল্টন টেস্টের প্রথম দিনে খেলা হয়েছে ৫৪.৩ ওভার। শেষ পযর্ন্ত বৃষ্টি থামার অপেক্ষা করতে করতে দিন শেষ করার সিদ্ধান্ত দেয় আম্পায়ার। তাতে ইংল্যান্ডের বিপক্ষে টম লাথামের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। 

শুক্রবার (২৯ নভেম্বর) ভোরে দ্বিতীয় টেস্টে হ্যামিল্টনের সেডন পার্কে মুখোমুখি হয় নিউজিল্যান্ড-ইংল্যান্ড। সিরিজ বাঁচানোর লড়াইয়ে নেমে টসে জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় ইংলিশরা।

বোলিংয়ে এসে শুরুটা দু্র্দান্ত করে জো রুটের দল। নিউজিল্যান্ডের দলীয় ১৬ রানে ওপেনার জিৎ রাভালকে (৫) সাজঘরে ফেরান স্টুয়ার্ট ব্রড।  

এরপর ক্রিস ওকসের বলে রুটকে ক্যাচ দেন কেন উইলিয়ামসন (৪)। অধিনায়ককে হারিয়ে বিপদে পড়া স্বাগতিকদের উদ্ধার করে লাথামের ব্যাট। রস টেইলরের সঙ্গে ১১৬ রানের জুটি গড়েন এই কিউই ব্যাটসম্যান। ব্যক্তিগত ৫৩ রানে টেইলর পরিণত হোন ওকসের দ্বিতীয় শিকারে।  

সতীর্থকে হারালেও সেঞ্চুরি তুলে নেন লাথাম। তার ১৬৪ বলে ১০১ রানের ইনিংসটি সাজানো ছিল ১৫ চারে।

তবে দিনের অর্ধেক সময় বাকি থাকতে বৃষ্টি নেমে আসায় প্রথম দিনে আর মাঠে বল গড়ায়নি। আগামীকাল তৃতীয় দিন শুরু করবেন নিউজিল্যান্ডের দুই অপরাজিত ব্যাটসম্যান লাথাম ও হেনরি নিকোলস (৫)।  

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে গেছে নিউজিল্যান্ড।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।