bangla news

এসএ গেমসে পদক জিতলেই আর্থিক পুরস্কার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ৮:১১:০৬ পিএম
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পুরস্কারের ঘোষণা দেন

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পুরস্কারের ঘোষণা দেন

আগামী ১ ডিসেম্বর নেপালের কাঠমাণ্ডু ও পোখারায় শুরু হবে এসএ গেমসের ত্রয়োদশতম আসর। ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নেবে বাংলাদেশ। এসএ গেমস শুরু হওয়ার তিন দিন আগে দারুণ খবর পেলেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দক্ষিণ এশিয়ান গেমসে অংশ নেওয়া অ্যাথলেট ও ফেডারেশনগুলোর জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদে বৃহস্পতিবার (২৮ নভেম্বর) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি এসএ গেমস নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে পুরস্কারের ঘোষণা দেন।

এবারের আসরে প্রত্যেক পদক জয়ীর জন্য থাকছে আর্থিক পুরস্কার। একক ইভেন্টে সোনা জয়ী খেলোয়াড়কে দেওয়া হবে ৬ লাখ টাকা। রুপা জয়ী খেলোয়াড় পাবেন ৩ লাখ এবং ব্রোঞ্জ জয়ী পাবেন ১ লাখ টাকা।

পুরস্কারের ঘোষণা দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ‘২০১৯ দক্ষিণ এশিয়ান গেমসে যারা ভালো করবে, তাদের পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। দেড় কোটি টাকা তাদের জন্য রাখা হয়েছে। ব্যক্তিগত ইভেন্টে যারা স্বর্ণ জিতবেন তাদের ৬ লাখ টাকা করে পুরস্কার দেয়া হবে। রৌপ্য জিতলে পাবেন ৩ লাখ টাকা এবং ব্রোঞ্জ জিতলে ১ লাখ টাকা। আর দলীয় ইভেন্টে স্বর্ণ জিতলে প্রত্যেকে পাবেন ১ লাখ টাকা করে। রৌপ্য জয়ীরা পাবেন ৫০ হাজার টাকা এবং ব্রোঞ্জ জয়ীরা পাবেন ৩০ হাজার টাকা।’

এবার আরও বেশি পদকের আশা করে তিনি যোগ করেন, ‘আমি আশা করি গতবারের চেয়ে এবার আমরা আরও বেশি পদক আনতে পারবো। গতবার ৪টি সোনা, ১৫টি রুপা ও ৫৬টি ব্রোঞ্জ পেয়েছিলাম। সেবার সোনা জয়ীদের প্রত্যেককে ফ্ল্যাট দিয়েছিলেন প্রধানমন্ত্রী। আবারও খেলোয়াড়দের সংবর্ধনা দিতে প্রধানমন্ত্রী অপেক্ষায় আছেন। এসএ গেমসে পদক জয়ী অ্যাথলেটদের সংবর্ধনা প্রদানের পাশাপাশি আর্থিক পুরস্কারও দেওয়া হবে।’

মত বিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আকতার হোসেন ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 20:11:06