ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইব্রার মূর্তিতে আগুন ধরিয়ে দিল সমর্থকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ইব্রার মূর্তিতে আগুন ধরিয়ে দিল সমর্থকরা ইব্রার মূর্তি ভাঙচুর করলো সমর্থকরা: ছবি-সংগৃহীত

জ্লাতান ইব্রাহিমোভিচ পেশাদারি ক্যারিয়ার শুরু করেছিলেন সুইডিশ লিগের ক্লাব মালমোতে। ক্লাবটির সমর্থকদের কাছে তিনি প্রায় ‘সেমি গড’র সমান। যার কারণে ইব্রাকে শ্রদ্ধা জানাতে কার্পণ্য করেনি তার ভক্ত-সমর্থকরা। গত মাসে মালমো স্টেডিয়ামের কাছে ৩৮ বছর বয়সী স্ট্রাইকারের একটি ৩.৫ সেন্টিমিটারের ব্রোঞ্জের মূর্তি গড়ে ক্লাবটি।

কিন্তু বেশিদিন অক্ষত অবস্থায় থাকতে পারলো না সুইডিশ ফুটবল অ্যাসোসিয়েশন কর্তৃক অনুমোদিত ইব্রার মূর্তিটি। মালমো সমথর্করা তাদের সাবেক তারকার ওপর ক্ষুব্ধ হয়ে ভাঙচুর, রঙ ছিটানোর পাশাপাশি মূর্তিটিতে আগুন জ্বালিয়ে দিয়েছে।

ইব্রা এমন কী করেছিলেন যে মালমো সমর্থকরা রাগে এমন কাজ করলো! উত্তরটি আশ্চর্য হওয়ার মতোই। সাবেক সুইডিশ স্ট্রাইকার ২৫ শতাংশ শেয়ার কিনেছেন মালমোর চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব হ্যামারবাইযের। খবরটি শোনার পরপরই এমন কাণ্ড করে বসে সমর্থকরা।

লা লিগায় যেমন রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল, তেমনি সুইডিশ চ্যাম্পিয়নশিপে মালমো-হ্যামারবাই। চলতি মৌসুমে এমনিতে দুইয়ে থাকা মালমোর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে হ্যামারবাই। ৩০ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ৬৫। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে আছে হ্যামারবাই। তার মধ্য চির শত্রু ক্লাবে ইব্রার বিনিয়োগের কথা শুনে মূর্তিতে আগুন ধরাতে দ্বিধা করেনি মালমো সমর্থকরা।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।