ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

৭০০তম ম্যাচে মেসির নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
৭০০তম ম্যাচে মেসির নতুন রেকর্ড ইউসিএলে ৩৪টি ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন মেসি-ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে বার্সেলোনার জার্সি গায়ে ৭০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। এমন মাইলফলক ম্যাচে দুর্দান্ত এক গোলে নতুন এক রেকর্ডও গড়েছেন তিনি।

ডর্টমুন্ডের বিপক্ষে গোল করে ইউরোপ সেরার লড়াইয়ে এ নিয়ে ৩৪টি দলের বিপক্ষে গোলের কীর্তি গড়েছেন মেসি। এতদিন এই রেকর্ড রিয়াল মাদ্রিদের দুই কিংবদন্তি রাউল গঞ্জালেস ও ক্রিস্টিয়ানো রোনালদোর দখলে ছিল।

বুধবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে বার্সেলোনার খেলোয়াড় হিসেবে নিজের ৭০০তম ম্যাচের মাইলফলক ছুঁয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ক্যাম্প ন্যুয়ে এই বিশেষ ম্যাচ রাঙাতে সম্ভাব্য সবই করেছেন তিনি। নিজে এক গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।

ম্যাচের ২৯তম মিনিটে মেসির বানিয়ে দেওয়া বলে ডর্টমুন্ডের গোলরক্ষক রোমান বুর্কিকে পরাস্ত করেন সুয়ারেস। ৪ মিনিট পর উরুগুইয়ান স্ট্রাইকারের বাড়ানো বলে চলতি আসরে নিজের দ্বিতীয় গোলের দেখা পান বার্সা অধিনায়ক।

সেপ্টেম্বরে ডর্টমুন্ডের মাঠে গোলের দেখা পেতে ব্যর্থ হয়েছিলেন মেসি। বেঞ্চ থেকে বদলি হিসেবে নেমে দলের গোলশূন্য ড্র ঠেকাতে পারেননি তিনি। কিন্তু ক্যাম্প ন্যুয়ে ঠিকই ঝলক দেখিয়ে চ্যাম্পিয়নস লিগে নতুন রেকর্ড গড়ে ফেললেন।

চ্যাম্পিয়নস লিগে ডর্টমুন্ড হচ্ছে মেসির ৩৪তম শিকার। অর্থাৎ এই নিয়ে ৩৪টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে গোল করলেন আর্জেন্টাইন তারকা। এর আগে তাকে সমান ৩৩টি করে প্রতিপক্ষের বিপক্ষে গোলের রেকর্ড রাউল ও রোনালদোর সঙ্গে ভাগ করতে হয়েছিল।

মেসি ও সুয়ারেসের গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে শেষ ষোলোর রাস্তা পরিষ্কার করে রেখেছিল বার্সা। বিরতির পর ম্যাচের ৬৭ মিনিটে মেসির ডিফেন্স চেঁড়া পাসে চ্যাম্পিয়নস লিগে বার্সার জার্সিতে প্রথম গোলের দেখা পান আঁতোয়া গ্রিজম্যান। পরে ম্যাচের ৭৭ মিনিটে বরুশিয়ার একমাত্র গোলটি আসে সাঞ্চোর পা থেকে। ফলে ৩-১ গোলের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পা রাখে কাতালান জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।