ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ইডেন টেস্টের শেষ দুদিনের টিকিটের টাকা ফেরত পায়নি দর্শক!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
ইডেন টেস্টের শেষ দুদিনের টিকিটের টাকা ফেরত পায়নি দর্শক! ছবি:সংগৃহীত

কলকাতা টেস্টে আয়োজনের কোনো কমতি রাখেননি ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। করেবনই বা কেন, এটা যে উপমহাদেশের ইতিহাসে প্রথম দিবা-রাত্রির টেস্ট। ইডেন গার্ডেন্সে প্রথমবার গোলাপি বলে খেলতে নেমেছিল ভারত ও বাংলাদেশ। এই টেস্টকে কেন্দ্র করে দুদেশের শীর্ষ পর্যায়ের রাজনৈতিক কর্মকর্তা থেকে শুরু করে সাবেক তারকা ক্রিকেটার ও সেলিব্রেটিরাও ছিল।

এই টেস্টে পাঁচদিনের প্রতি দিনই কোনো না কোনো আয়োজন ছিল। তবে দুঃখের ব্যাপার বাংলাদেশের বাজে পারফরম্যান্সের কারণে টেস্টটি আড়াইদিনও মাঠে গড়ায়নি।

ফলে চতুর্থ ও পঞ্চম দিনে অগ্রিম টিকিট কাটা দর্শকরা বেশ বঞ্চিতই হলেন। ম্যাচটি এক ইনিংস ও ৪৬ রানে হারে বাংলাদেশ। তবে প্রশ্ন উঠেছিল এই টেস্টের অগ্রিম টিকিট কাটা দর্শকদের কি টাকা ফেরত দেওয়া হবে?

গাঙ্গুলী রোববার ম্যাচ শেষে জানান, সোমবারও ইডেন হাউসফুল হত। কারণ সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। যাদের কাছে গোলাপি বলে টেস্টের চতুর্থ বা পঞ্চম দিনের টিকিট ছিল, স্বাভাবিক ভাবেই তারা হতাশা। ইডেনে এসে ঐতিহাসিক টেস্টের সাক্ষী হতে পারলেন না তারা।

কিন্তু টিকিটের অর্থ যে ফেরত দেওয়া হবে না তা সাফ জানিয়ে দিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। প্রতিষ্ঠানটি থেকে জানানো হয়, টেস্ট তৃতীয় দিনে শেষ হয়ে যাওয়ায় তাদের কিছু করার নেই। টিকিটের টাকা ফেরত দেওয়ারও প্রশ্ন ওঠে না।

সিএবি কোষাধ্যক্ষ দেবাশিস গাঙ্গুলী ভারতীয় একটি গণমাধ্যমকে বলেন, ‘টাকা ফেরত দেওয়ার ব্যাপার নেই। খেলা তো শেষ হয়ে গেছে। বৃষ্টি হলে সেটা অন্য ব্যাপার হত। কিন্তু তেমনটি হয়নি। এখানে টেস্ট শেষ হয়ে গিয়েছে। আর টেস্ট তো একদিনেও শেষ হয়ে যেতে পারত!’ অর্থাৎ, টেস্ট যদি প্রথম দিনেও শেষ হয়ে যেত, তা হলেও বাকি দিনগুলোর টিকিটের টাকা ফেরত দেওয়া হত না।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa