ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত কোহলির জন্মের আগে থেকে জেতা শুরু করেছে: গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
ভারত কোহলির জন্মের আগে থেকে জেতা শুরু করেছে: গাভাস্কার বিরাট কোহলি ও সুনীল গাভাস্কার/ছবি: সংগৃহীত

ভারতের বর্তমান দলটি সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর দেখানো পথ ধরেই টেস্টে জয়ের ধারা বজায় রেখেছে বলে মন্তব্য করেছিলেন বিরাট কোহলি। কিন্তু এমন মন্তব্য ভালো চোখে দেখছেন না কিংবদন্তি সুনীল গাভাস্কার। বর্তমান ভারতীয় অধিনায়ককে একহাত নিয়ে গাভাস্কার বলেন, কোহলির জন্মের আগে থেকেই টেস্ট সিরিজ জেতা শুরু করেছিল ভারত।

বাংলাদেশের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জেতার পর কোহলি বলেন, ‘এসব (টেস্ট সিরিজ জেতা) শুরু হয়েছিল দাদার দলের হাত ধরে এবং আমরা শুধু সেই ধারা অব্যাহত রাখছি। ’

এর জবাবে গাভাস্কার বলেন, ‘এটা (বাংলাদেশের বিপক্ষে) দুর্দান্ত এক জয় কিন্তু আমার কিছু বলার আছে।

ভারতীয় অধিনায়ক বলেছেন যে এটা (টেস্ট সিরিজ জয়) ২০০০ সাল থেকে দাদার (সৌরভ গাঙ্গুলী) হাত ধরে শুরু হয়েছিল। ’ 

কোহলির বক্তব্য খণ্ডন করে গাভাস্কার বলেন, "আমি জানি দাদা এখন বিসিসিআই প্রেসিডেন্ট, এজন্য হয়তো তাকে নিয়ে ভালো কিছু বলতে চেয়েছে কোহলি। কিন্তু ’৭০ কিংবা আশির দশকেও ভারত জয় পেয়েছিল। সে (কোহলি) তখনও জন্মগ্রহণ করেনি। "

সাবেক এই ‘লিটল মাস্টার’ আরও বলেন, "ভারতের অনেকে মনে করেন, একবিংশ শতাব্দীর শুরু থেকে ক্রিকেট শুরু হয়েছে। কিন্তু ভারতীয় দল ’৭০ দশকেও বিদেশের মাটিতে জয় পেয়েছে। ১৯৮৬ সালেও ভারতীয় দল বিদেশে জিতেছে, বিদেশের মাটিতে সিরিজ ড্র করেছে। তারা অন্যদের মতো হেরেও গেছে। "

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।