ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

আমরা খুব বাজে ব্যাটিং করেছি: মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
আমরা খুব বাজে ব্যাটিং করেছি: মুমিনুল সংবাদ সম্মেলনে মুমিনুল হক: ছবি-সংগৃহীত

কলকাতা থেকে: ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে বলা হচ্ছিল যে, এই সিরিজে বাংলাদশের ব্যাটসম্যানদের বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হবে। তা নাহলে টেস্টে ভালো করা খুব কঠিন হয়ে দাঁড়াবে টাইগারদের জন্য। কিন্তু প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও ব্যাটসম্যানরা ব্যাট হাতে ব্যর্থ। যার কারণে কোন রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে বাংলাদেশ।

ইডেনে দিবা-রাত্রির টেস্ট শেষে সংবাদ সম্মেলনে ‍মুমিনুল হক সেটাই পরিস্কার করে বললেন। ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলতে পারলে হয়তো টেস্টে ম্যাচে আরও লড়াই করা যেত, এমনটাই জানালেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

মুমিনুল বলেন, ‘প্রফেশনাল ক্রিকেটার হিসেবে অজুহাত দেখানোর কোনো মানেই হয়না। আমি কোন অজুহাত দেবো না। এটা হয়নি ওটা হয়নি, অজুহাত দেয় যারা পরাজিত হয়। আমরা টিম হিসেবে খেলতে পারিনি এমনকি কোনো বড় জুটি গড়তে পারিনি। গতকাল মুশফিক ভাই, রিয়াদ ভাই ভালো জুটি গড়েছিল। এভাবে যদি জুটি গড়তে পারতাম তাহলে হয়তো ম্যাচটাতে টিকে থাকতে পারতাম। আমরা খুব বাজে ব্যাটিং করেছি। ’

এই সিরিজ থেকেও অনেক কিছু শেখার আছে বলে মনে করেন অধিনায়ক। তিনি বলেন, ‘এই সিরিজটা থেকে অনেক কিছু শেখার আছে। আপনি কেমন খেললেন পরবর্তীতে কী প্রস্তুতি নেবেন, আমার মনে হয় দলের সবাই এই শিক্ষাটা নেবে। যে শিক্ষাটা পরবর্তীতে এক বছর অথবা দুই বছর সিরিজগুলোতে অনেক কাজ দেবে। ’

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa