ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ওয়াটলিংয়ের ডাবল-স্যান্টনারের সেঞ্চুরিতে চালকের আসনে কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
ওয়াটলিংয়ের ডাবল-স্যান্টনারের সেঞ্চুরিতে চালকের আসনে কিউইরা দুর্দান্ত ব্যাটিংয়ের পর বোলিংয়েও ছন্দ দেখানে স্যান্টনার। ছবি:সংগৃহীত

দলের বিপর্যয়ে বরাবরই হাল ধরেন বিজে ওয়াটলিং। এবার তো ক্যারিয়ার সেরা ডাবল সেঞ্চুরিই করে বসলেন। সঙ্গে মিচেল স্যান্টনারকে নিয়ে সপ্তম উইকেটে দেশের হয়ে রেকর্ড জুটি গড়লেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছেন স্যান্টনারও। তাদের অন্যবদ্য পারফরম্যান্সেই মাউন্ট মাঙ্গানুই টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ দিন শেষে চালকের আসনে নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৩৫৩ রানের জবাবে কিউইরা ৯ উইকেট হারিয়ে ৬১৫ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে ২৬২ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ৫৫ রান তুলতেই তিন উইকেট হারিয়েছে ইংলিশরা।

হাতে সাত উইকেট থাকলেও এখনও তারা স্বাগতিকদের থেকে ২০৭ রানে পিছিয়ে রয়েছে।

রোববার বাংলাদেশ সময় ভোরে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিন মাঠে নামে দুদল। তবে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে। ৪৮ রানের উদ্বোধনী জুটি গড়লেও ৮ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে বসে। ররি বার্নস, ডম সিবলি ও জ্যাক লিচের উইকেটগুলো স্পিনার স্যান্টনার একাই তুলে নেন। জো ডেনলি ৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে চতুর্থ দিন প্রথম ইনিংসে ৩৯৪ রানে ৬ উইকেট হারানো নিউজিল্যান্ড আবারও ব্যাটিংয়ে নামেন। ১১৯ রানে ওয়াটলিং ও ৩১ রানে আগের দিন অপরাজিত থাকা স্যান্টনার এদিন তো বাজিবাত করেন। সপ্তম উইকেট জুটিতে ২৬১ রান তুলে দেশের হয়ে সর্বোচ্চ জুটির রেকর্ড গড়েন। আর সব মিলিয়ে সপ্তম উইকেট জুটিতে চতুর্থ সর্বোচ্চ রেকর্ড হলো এটি। ওয়েস্ট ইন্ডিজের ডেনিস অ্যাটকিনসন ও ক্লাইরমন্টে ডেপেইয়াজা ১৯৫৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিজটাউন টেস্টে ২৪৭ করে সবার ওপরে রয়েছে।

আগের দিনই সাদা পোশাকের ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি পাওয়া ওয়াটলিং এদিন তা টেনে ডাবলে পরিণত করেন। তার আগের ক্যারিয়ার সেরা রান ছিল ১৪২। কিউইদের নয় নাম্বার ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তিনি ৪৭৩ বলে ২৪টি চার ও একটি ছক্কায় ২০৫ রান করেন। আর স্যান্টনার ২৬৯ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় ১২৬ রান করেন। তার আগের ক্যারিয়ার সেরা রান ছিল ৭৩।

ইংলিশ বোলারদের মধ্যে স্যাম কারেন সর্বোচ্চ তিনটি উইকেট পান। এছাড়া জ্যাক লিচ ও বেন স্টোকস দুটি করে উইকেট ভাগাভাগি করেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa