bangla news

ছিটকে যাওয়ার আগে দুই ব্যাটসম্যান হাসপাতালে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৭:৫৩:০৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে আলোচনার মূল কেন্দ্রবিন্দু ছিল দিবারাত্রির টেস্ট নিয়ে। ইডেনের পিচ কিউরেটর জানিয়েছিলেন, খেলতে পারলে গোলাপি বল কিংবা ফ্লাডলাইট কোনো সমস্যা হবে না। স্পোর্টিং উইকেট তৈরি হলেও বাংলাদেশ গুটিয়ে গেছে মাত্র ৩০.৩ ওভারে ১০৬ রান তুলে।

আর ব্যাটিংয়ে নেমে ভারত মাত্র ২ উইকেট হারিয়েই লিড নিয়েছে। বাংলাদেশ তো ফ্লাডলাইটের কৃত্রিম আলো জ্বলে উঠার আগেই শেষ! সফরকারী ব্যাটসম্যানদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল বল থেকে শরীর বাঁচাতে পারলেই যেন অসাধ্য সাধন!

ভারতীয় পেসাররাই ভাগাভাগি করেছেন ১০ উইকেট। তাদের পেসের পাশাপাশি দারুণ সুইং ভুগিয়েছে বাংলাদেশের ব্যাটিংকে। বাউন্সি পিচ না হলেও লাফিয়ে ওঠা বল সামাল দিতে পারেননি সফরকারী ব্যাটসম্যানরা। প্রথম দিনেই বাংলাদেশের দুই ব্যাটসম্যান আঘাত পেয়েছেন মাথায়। তাতে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন লিটন দাস এবং নাঈম হাসান। প্রথম দিন তাদের হাসপাতালের বিছানাতেও শুতে হয়েছে।

লিটন ছিটকে গেছেন প্রথম সেশনের ঠিক আগে, ২১তম ওভারে। নাঈম বিরতির পরপরই ২২তম ওভারে। ২ ওভারের মধ্যে বাংলাদেশ হারায় দুজনকে। দুজনেরই সিটি স্ক্যান করা হয়েছে।

ইশান্ত শর্মার বাউন্সারে মাথায় আঘাত পেয়ে লিটনকে যেতে হয় হাসপাতালে। পরে আর ব্যাট হাতে নামতে পারেননি তিনি। লিটনের আঘাতের রেশ না কাটতেই আরেক হাসপাতালে যেতে হয় নাঈম হাসানকেও। মোহাম্মদ শামির বাউন্সার লাগলে তিনি খেলা চালিয়ে যান। আউট হওয়ার পর তাকেও নেওয়া হয় হাসপাতালে। চোট এতটাই গুরুতর এই টেস্ট থেকে দুজনই ছিটকে পড়েছেন।

‘কনকাশন রিপ্লেসমেন্ট’ নিয়ম লিটনের জায়গায় আসেন মেহেদি হাসান মিরাজ। আর নাঈমের জায়গায় আসেন তাইজুল ইসলাম। যদিও লিটনের স্থলাভিষিক্ত হবেন কে সেটা নিয়েই ছিল শঙ্কা। পারিবারিক কারণে মোসাদ্দেক হোসেন সৈকত দেশে ফিরলে তার জায়গায় কাউকে নেওয়া হয়নি। এদিকে, হাতের আঙ্গুল ফেটে যাওয়ায় ইডেন টেস্ট থেকে ছিটকে পড়েন ব্যাটসম্যান সাইফ হাসান। আর মূল একাদশে রাখা হয়নি মিরাজ এবং তাইজুলকে।

নতুন নিয়মের ব্যাপারে আইসিসি জানায়, মাথায় আঘাত লাগলে বদলি খেলোয়াড় নেয়ার সিদ্ধান্ত নেবেন দলের ফিজিও। তবে, দুই ক্রিকেটারকে অবশ্যই একই মানের হতে হবে। তাতে ম্যাচ রেফারির অনুমোদন থাকবে। নাঈমের বদলি হিসেবে তাইজুল বল করার অনুমতি পেলেও লিটনের বদলি নামা মিরাজ বল করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 19:53:07