bangla news

অবশেষে টেস্টে সেঞ্চুরির খরা কাটালেন ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৩:৫৫:৪৬ পিএম
সেঞ্চুরি উদযাপন করছেন ওয়ার্নার: ছবি-সংগৃহীত

সেঞ্চুরি উদযাপন করছেন ওয়ার্নার: ছবি-সংগৃহীত

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সেঞ্চুরির দেখা পেলেও টেস্টে সেই খরা কিছুতেই কাটছিল না ডেভিড ওয়ার্নারের। অবশেষে দুই বছর পর সাদা পোশাকে সেঞ্চুরির উদযাপনের উপলক্ষ্য পেলেন অজি ওপেনার। পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেনের গাবায় অপরাজিত ১৫১ রানের ইনিংস খেলে স্বাগতিক অস্ট্রেলিয়াকে রান পাহাড়ের চূড়ায় নিয়ে যাচ্ছেন তিনি। 

২০১৭ সালের ২৬ ডিসেম্বর মেলবোর্নে ইংল্যান্ডের বিপক্ষে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। এরপর ১৮ ইনিংস পর এই প্রথম শতকের দেখা পেলেন ৩৩ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান। যা তার ২২তম টেস্ট সেঞ্চুরিও। ঘরের মাটিতে এটি তার ১৬তম, গাবায় চতুর্থ এবং পাকিস্তানের বিপক্ষে চতুর্থ সেঞ্চুরি।

সেঞ্চুরির খরা কাটানোর পথে রেকর্ড বইয়েও জায়গা করে নিয়েছেন ওয়ার্নার। জো বার্নসের সঙ্গে ওপেনিং জুটিতে অস্ট্রেলিয়াকে ২২২ রান এনে দিয়েছেন তিনি। যা গাবায় সর্বোচ্চ চতুর্থ ওপেনিং জুটি। দুজনে আর তিন রান করলে ভেঙে ফেলতে পারতেন ২০০১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাথু হেইডেন ও জাস্টিন ল্যাঙ্গারের করা ২২৪ রানের ওপেনিং জুটি। গাবাতেই ১৯৯৯ সালে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ২৬৯ রানের ওপেনিং জুটি গড়েছিলেন সাবেক দুই অজি ব্যাটসম্যান গ্রেগ ব্লেওয়েট এবং মাইকেল স্লাটার। 

ওয়ার্নারের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ১ উইকেটে ৩৫২ রানে দ্বিতীয় দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ২৪০ রানে অলআউট হওয়া পাকিস্তানের চেয়ে অজিরা এগিয়ে গেছে ৭২ রানে। আগামীকাল তৃতীয় দিন শুরু করবেন ওয়ার্নার (১৫১) ও মার্নাস লাবুশানে (৫৫)। 

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 15:55:46