ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নিরাপত্তার কারণে ইডেনে প্যারাট্রুপারদের শো বাতিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
নিরাপত্তার কারণে ইডেনে প্যারাট্রুপারদের শো বাতিল ইডেন গার্ডেন: ছবি-সংগৃহীত

নিরাপত্তা নিয়ে উদ্বিগ্নতার কারণে ইডেনের দিবা-রাত্রির টেস্টের টসের আগে প্যারাট্রুপারদের ‘শো’ বাতিল করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। বাংলাদেশ বনাম ভারতের ঐতিহাসিক টেস্ট শুরুর আগে প্যারাট্রুপাররা (ছত্রীসেনা) বল তুলে দেওয়ার কথা ছিল দুই অধিনায়কের হাতে। কিন্তু তা আর হচ্ছে না। 

সিএবি’র বরাত দিয়ে এমন খবর জানিয়েছে ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।  

এছাড়া দুই দেশের প্রথম দিবারাত্রির টেস্টকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

তবে খেলা শুরুর ঠিক আগে ইডেনে রীতিগত বেল বাজিয়ে দিবারাত্রির টেস্ট উদ্বোধন করবেন বাংলাদেশের প্র্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।  

প্রচলিত গোলাপী বলের টেস্টের নিয়ম অনুসারে ৪০ মিনিটের নৈশভোজ বিরতির পর শেষ সেশনের আগে চা বিরতি দেওয়া হবে। তবে এবার তাতে পরিবর্তন হয়। কিন্তু ম্যাচটি শীতকালে হওয়ায় সাধারণ টেস্টের মতোই ইডেন টেস্টে প্রথম সেশনের পর দুপুর তিনটার দিকে স্বাভাবিক মধাহ্নভোজ থাকবে এবং শেষ সেশনের আগে ২০ মিনিটের চা বিরতি দেওয়া হবে। উভয় দেশের পারস্পরিক সম্মতিতে এই নিয়ম পরিবর্তন করা হয়েছে।

মধাহ্নভোজের বিরতিতে ‘ফ্যাব ফাইভ’ খ্যাত পাঁচ ক্রিকেটারদের নিয়ে আড্ডার এক অনুষ্ঠান থাকছে। যেখানে দেখা যাবে শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ভিভিএস লক্ষণ এবং বিসিসিআই সভাপতি ও দুই দেশের মধ্যকার দিবারাত্রির টেস্টের আয়োজক সৌরভ গাঙ্গুলিকে।

বাংলাদেশ ও ভারতের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার ইডেনে উপস্থিত থাকবেন এবং ল্যাপ অব অনার দেওয়া হবে সাবেক অধিনায়কদের।  

বাংলাদেশিদের মধ্যে থাকবেন নাইমুর রহমান দুর্জয়, মোহাম্মদ মাহমুদুল হাসান, মেহেরাব হোসেন অপি, মোহাম্মদ হাসিবুল হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, কাজী হাবিবুল বাশার এবং মোহাম্মদ আকরাম খান।

ভারতের ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে থাকবেন অভিনব বিন্দ্রা, পি গোপীচাঁদ, পি সিধু, সানিয়া মির্জা ও ম্যারি কম। তবে কিংবদন্তি দুই দাবাড়ু বিশ্বনাথন আনন্দ এবং মাগুনাস চার্লসন উপস্থিত থাকতে পারছেন না।  

ম্যাচটিতে দর্শকদের জন্যও থাকছে বিশেষ ব্যবস্থা। চা বিরতির সময় দর্শকদের যন্ত্র সঙ্গীত শুনানো হবে। প্রথমদিনের খেলা শেষে দর্শকদের আনন্দ দিতে গান পরিবেশন করবেন বাংলাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লা।  

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।