bangla news

৭ রানে অলআউট, ০ রানে ফিরেছেন ১১ ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২১ ৩:৫০:৪৩ পিএম
ত্রিপল সেঞ্চুরিয়ান মিত মায়েকার

ত্রিপল সেঞ্চুরিয়ান মিত মায়েকার

খুব বেশিদিন আগের কথা নয়। ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডকে নেট রানরেটে টপকে সেমি ফাইনালে খেলতে হলে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে মাত্র ৭ কিংবা তারও কম রানে অলআউট করতে হতো পাকিস্তানকে। অলৌকিক সেই ঘটনার জন্ম দেওয়াটাই ছিল পাকিস্তানের জন্য দিবাস্বপ্ন।

পাকিস্তান এমন ঘটনার জন্ম দিতে না পারলেও মাত্র ৭ রানে অলআউটের এক ঘটনা ঘটেছে ভারতে। মুম্বাইয়ের হ্যারিস শিল্ড অনূর্ধ্ব-১৬ স্কুল ক্রিকেটের একটি ম্যাচে ঘটেছে এমনই অবাক করা ঘটনা।

ইন্টার স্কুল ম্যাচে পরাজিত দলটির ম্যাচ জয়ের জন্য লক্ষ্যমাত্রা ছিল পাহাড়সমান ৭৬২ রান। আন্ধেরির চিলড্রেন’স অ্যাকাডেমির সব ব্যাটসম্যানই ০ রানে আউট হয়েছেন। রানের খাতা খুলতে পারেননি ১১ জন ব্যাটসম্যানের কেউই। অতিরিক্ত ৭ রান হওয়াতে প্রতিপক্ষ দল স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুল ম্যাচটি জেতে ৭৫৪ রানের বিশাল ব্যবধানে।

মুম্বাইয়ের এই ম্যাচে চিলড্রেন’স অ্যাকাডেমির স্কোরের খাতায় যোগ হওয়া অতিরিক্ত ৭ রানের একটি ছিল লেগবাই আর ছয়টি ছিল ওয়াইড।

স্বামী বিবেকানন্দ ইন্টারন্যাশনাল স্কুলের হয়ে ৩ ওভারে ৩ রান দিয়ে ৬টি উইকেট নিয়েছেন অলোক পাল, ২টি উইকেট নিয়েছেন অধিনায়ক বরোদ বাজ। চিলড্রেন’স অ্যাকাডেমির বাকি দুই ব্যাটসম্যান রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরে।

হ্যারিস শিল্ডের এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে স্বামী বিবেকানন্দ স্কুল নির্ধারিত ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ৬০৫ রান। ১১৮ বলে ৩৩৮ রান করেন মিত মায়েকার। তার ইনিংসে ছিল ৫৬টি চার আর ৭টি ছক্কার মার। এছাড়া, কৃষ্ণ পারতে ৯৫ ও ইশান রায় করেন ৬৭ রান।

আন্ধেরি চিলড্রেন’স অ্যাকাডেমি নির্ধারিত সময়ে নিজেদের ওভার শেষ করতে না পারায় স্বামী বিবেকানন্দ স্কুল পেনাল্টির সুবাদে আরও ১৫৬ রান পায়। সবমিলিয়ে ৭৬২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিংয়ে নামে চিলড্রেন’স অ্যাকাডেমি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-21 15:50:43