ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বায়ার্ন মিউনিখে যাচ্ছেন পচেত্তিনো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
বায়ার্ন মিউনিখে যাচ্ছেন পচেত্তিনো মাউরিসিও পচেত্তিনো

চলতি মৌসুম শেষে বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেবেন টটেনহামের সদ্য বরখাস্ত হওয়া কোচ মাউরিসিও পচেত্তিনো। জার্মান ট্যাবলয়েড পত্রিকা বিল্ড’র বরাত দিয়ে এমনটাই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া মাধ্যম মার্কা।

গত মঙ্গলবার (১৯ নভেম্বর) আর্জেন্টাইন কোচকে ছাঁটাই করে টটেনহাম। গত মৌসুমে পচেত্তিনোর অধীনে স্পার্সরা নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছিল।

কিন্তু চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ তলানিতে চলে গেছে লন্ডনের ক্লাবটি। ১২ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে আছে ১৪তম স্থানে।  

তার মধ্যে গত মাসে চ্যাম্পিয়নস লিগে ঘরের মাটিতে বায়ার্নের বিপক্ষে ৭-২ ব্যবধানে বিধ্বস্ত হয় টটেনহাম। দলের এই ভরাডুবির জন্য পচেত্তিনোকে সরিয়ে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ হোসে মরিনহোকে দায়িত্ব অর্পণ করেছে স্পার্সরা। ওল্ড ট্রাফোর্ড থেকে বরখাস্ত হওয়ার ১১ মাস পর নতুন চাকরি পেলেন এই ৫৬ বছর বয়সী পর্তুগিজ কোচ।

অন্যদিকে ২০১৯/২০ মৌসুমে বায়ার্ন মিউনিখ বরখাস্ত করেছে কোচ নিকো কোভাচকে। তার স্থলে বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন হ্যানসি ফ্লিক।  

২০২১/২২ মৌসুমে বাভারিয়ানদের দায়িত্ব নেবেন পচেত্তিনো। এই অবসরকালীন সময়ে ৪৭ বছর বয়সী আর্জেন্টাইন কোচ অ্যালিয়েঞ্জ অ্যারেনার চ্যালেঞ্জ নেওয়ার জন্য জার্মান ভাষাটা রপ্ত করে নিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad