ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ডকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইংল্যান্ডকে বড় সংগ্রহের পথ দেখাচ্ছেন স্টোকস ড্রাইভ শট খেলার পথে বেন স্টোকস: ছবি-সংগৃহীত

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষ দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বড় সংগ্রহের পথে চলেছে ইংল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে বে-ওভালে প্রথম ইনিংসে ৪ উইকেটে ২৪১ রানে প্রথম দিন শেষ করেছে ইংলিশরা। 

২১ নভেম্বর (বৃহস্পতিবার) টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ইংলিশ ওপেনার রোরি বার্নস ও ডম সিবলি। দলীয় ৫২ রানে কলিন ডি গ্রান্ডহোমের বলে সিবলি (২২) সাজঘরে ফিরলেও ফিফটি তুলে নেন বার্নস।

জো ডেনলিকে সঙ্গে নিয়ে দলকে পৌঁছে দেন তিন অংকের ঘরে। দুজনের জুটি ভেঙে স্বাগতিকদের ম্যাচে ফেরান গ্রান্ডহোম। বার্নসকে (৫২) দ্বিতীয় শিকার বানান কিউই পেসার।

সতীর্থদের সঙ্গে উইকেট উদযাপন করছেন গ্রান্ডহোম: ছবি-সংগৃহীত এর পরপরই জো রুটকে আউট করে ইংল্যান্ডকে আরেকটি বড় ধাক্কা দেন নিল ওয়াগার। ব্যক্তিগত ২ রানে টিম সাউদির হাতে বন্দী হয়ে ফেরেন ইংলিশ অধিনায়ক। তবে ১২০ রানে ৩ উইকেট হারানো সফরকারীদের চাপ সামাল দেয় ডেনলি ও বেন স্টোকসের ব্যাট। দুজনে গড়েন ৮৩ রানের জুটি। মাটি কামড়ে পড়ে থাকা ডেনলিকে (৭৪) ফিরিয়ে সেই জুটি ভাঙেন সাউদি।  

তবে দিনের শেষ দিকে আর কোনো উইকেট পড়তে দেননি স্টোকস ও ওলি পোপ। আগামীকাল দ্বিতীয় দিন শুরু করবেন এই দুজন। ১১৪ বলে ৯ চারে ৬৭ রানে অপরাজিত আছেন স্টোকস। পোপের সংগ্রহ ১৮ রান।  

নিউজিল্যান্ডের হয়ে ১৯ ওভারে ২৮ রানে ২ উইকেট নিয়ে দিনের সফল বোলার ডি গ্রান্ডহোম।  

বাংলাদেশ সময়:  ১৪২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।