ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অজিদের বিপক্ষে ২৪০ রানে গুটিয়ে গেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
অজিদের বিপক্ষে ২৪০ রানে গুটিয়ে গেল পাকিস্তান .

তিন অজি পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও প্যাট কামিন্সের দাপুটে বোলিংয়ে নিজেদের প্রথম ইনিংসে ২৪০ রান তুলতেই সব উইকেট হারিয়েছে পাকিস্তান। 

ব্রিসবেনের গাব্বায় বৃহস্পতিবার (২১ নভেম্বর) সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে অজি পেসারদের সামলাতে হিমশিম খেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। যদিও ওপেনিং জুটিতেই ৭৫ রান তুলে ফেলেছিলেন শান মাসুদ ও অধিনায়ক আজহার আলী।

কিন্তু প্যাট কামিন্সের বলে মাসুদের (২৭) বিদায়ের পর মাত্র ১৯ রান যোগ হতেই আরও ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় পাকিস্তান।

৯৪ রানে ৫ উইকেট হারিয়ে বসা পাকিস্তানকে কিছুটা স্বস্তি এনে দেন আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান। তবে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করা রিজওয়ান ৩৭ রান করে বিদায় নিলে ফের ধাক্কা খায় সফরকারীরা। এরপর লেগ স্পিনার ইয়াসির শাহ এসে ২৬ রানের ইনিংস খেলেন। আর আসাদ শফিক ততক্ষণে ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন।  

দলীয় ২২৭ রানে অজি ফাস্ট বোলার স্টার্কের বলে বোল্ড হয়ে ইয়াসির (২৬) নেওয়ার পর একই ওভারে বিদায় নেন শাহিন শাহ আফ্রিদি (০)। এরপর আর কোনো রান যোগ হওয়ার আগেই কামিন্সের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন আসাদ। বিদায় নেওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৭ চারে সাজানো ৭৬ রানের ইনিংস। এরপর নাসিম শাহকে ফিরিয়ে পাকিস্তানের ইনিংস গুটিয়ে দেন স্টার্ক। দিনের খেলার এখানেই সমাপ্তি টানা হয়।

বল হাতে ৫২ রান খরচে ৪ উইকেট তুলে নিয়েছেন স্টার্ক। ৩ উইকেট গেছে কামিন্সের ঝুলিতে। এছাড়া হ্যাজেলউড ২টি ও নাথান লায়নের ভাগে পড়েছে ১ উইকেট।

এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়েছে পাকিস্তানের নাসিম শাহ’র। মাত্র ১৫ টেস্ট ইতিহাসে সবচেয়ে কম বয়সে অভিষেক হওয়া ক্রিকেটারদের তালিকায় নবম স্থান দখল করেছেন বছর ২৭৯ দিন বয়সী এই পেসার। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে কম বয়সে টেস্ট অভিষেক হওয়ার রেকর্ড এখন নাসিমের দখলে। এর আগে এই রেকর্ড ছিল ইয়ান ক্রেইগের দখলে (১৭ বছর)। ১৯৫৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেকেই হাফ সেঞ্চুরি করেছিলেন সাবেক অজি অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।