ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন .

‘শান্তি ও উন্নয়নের জন্য ক্রীড়া’ এই স্লোগান নিয়ে জাতিসংঘের সহযোগী সংগঠন ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্স (ডব্লিউএসএ) বিশ্বব্যাপী কাজ করছে। সম্প্রতি এ সংগঠনের ৩৪তম সদস্য হয়েছে বাংলাদেশ। এবার বাংলাদেশের বিভিন্ন খেলাধুলা বিশ্বজুড়ে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে ‘ডব্লিউএসএ’র সঙ্গে যুক্ত হলো দেশের ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্যের শীর্ষ প্রতিষ্ঠান ওয়ালটন।

এ উপলক্ষে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এর মধ্য দিয়ে বিশ্বের প্রথম কোনো বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন।

বুধবার (২০ নভেম্বর) রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে ওই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ওয়ালটনের পক্ষে এতে স্বাক্ষর করেন নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের পক্ষে স্বাক্ষর করেন সংগঠনটির জ্যেষ্ঠ উপদেষ্টা (এশিয়া ও প্যাসিফিক জোন) প্রফেসর ড. জাহিদ হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এসএম মাহবুবুল আলম। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্স বাংলাদেশের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল হালিম, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, উদয় হাকিম, মো. তানভীর রহমান, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম, মো. কামরুজ্জামান এবং অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর খোন্দকার শাহরিয়ার মুরশিদ।

অনুষ্ঠানে জানানো হয়, ক্রীড়া উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্স এবং ওয়ালটন এক যোগে কাজ করবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, হারিয়ে যেতে বসা গ্রামীণ খেলাধুলা থেকে শুরু করে দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট-ফুটবলের সঙ্গেও আছে ওয়ালটন। এ চুক্তির ফলে ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্স এবং ওয়ালটন সম্মিলিতভাবে বাংলাদেশে প্রচলিত-অপ্রচলিত খেলাগুলো বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে কাজ করবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।