ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ক্রিকেট

ইডেন টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ইডেন টেস্টে দিনভর থাকছে বর্ণিল আয়োজন ইডেন গার্ডেন সেজেছে রঙিন সাজে/ছবি: সংগৃহীত

ইডেন গার্ডেন থেকে: কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর শুরু হবে ভারত ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। দিবারাত্রির এই টেস্টটি দুই দলের জন্যই হতে যাচ্ছে ঐতিহাসিক এক মূহুর্ত। প্রথমবার গোলাপি বলে সাদা পোশাকের ম্যাচ খেলবে ভারত ও বাংলাদেশ। তবে সাদা পোশাক হলেও পুরো ম্যাচটিতে থাকবে রঙের ছোঁয়া।

উপমহাদেশের মাটিতে প্রথমবারের মতো হতে যাচ্ছে দিবারাত্রির টেস্ট ম্যাচ। ইডেন গার্ডেনের সেই গোলাপি বলের টেস্ট উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ আরও অনেকে।  এই ম্যাচ দেখার আমন্ত্রণ পেয়েছেন ২০০০ সালে দেশের হয়ে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা ক্রিকেটাররা। এছাড়া প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ও সাংসদ হিসেবে উপস্থিত থাকবেন মাশরাফি বিন মর্তুজা। এছাড়া আরও অনেক রথী-মহারথীদের উপস্থিতিতে পুরো দিনটাই হয়ে থাকবে রঙ্গিন।

দিবারাত্রির টেস্টের জন্য প্রস্তুত ইডেন গার্ডেন/ছবি: সংগৃহীতদিনের শুরুতে প্যারাসুট দিয়ে ম্যাচ বল দেয়া হবে অধিনায়কের হাতে। ঘণ্টা বাজিয়ে শুরু করা হবে ম্যাচ। এমনই নানান সব আয়োজন থাকছে কলকাতা টেস্টে। বুধবার (২০ নভেম্বর) সাংবাদিকদের এসব তথ্য দিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলী।

তিনি বলেন, ‘প্রথমে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী এবং দুই অধিনায়কের হাতে বল তুলে দেওয়া হবে। এরপর ঘণ্টা বাজানো হবে। মধ্যাহ্ন বিরতিতে সকল সাবেক ক্রিকেট তারকা যেমন-শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে মিলে মাঠে শো করবেন। চা বিরতিতে সাবেক কিংবদন্তি অধিনায়করা মাঠ প্রদক্ষিণ করবেন। পরে মিউজিক শো হবে যেখানে জিৎ গাঙ্গুলী, রুনা লায়লা পারফর্ম করবেন। ’

গোলাপি বলের ক্রিকেটের দুই মাসকটের সঙ্গে গাঙ্গুলী/ছবি: সংগৃহীতএদিকে দিবারাত্রির টেস্ট ঘিরে কলকাতায় এখন সাজসাজ রব। এই টেস্টকে ঘিরে আগে থেকেই বাড়তি আগ্রহ ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মাঝে। বুধবার (২০ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সের সামনে ভিড় করেন টিকিট প্রত্যাশীরা। টিকিট না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা। তবে ইতোমধ্যে প্রথম চার দিনের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই’র প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa