bangla news

ম্যারাডোনা এবার থাকলেন তিন মাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৫:২৪:৫৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা ফিরেছিলেন দেশের ফুটবলে। কিন্তু মাত্র তিন মাস থাকতে পারলেন। আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাতার কোচ হয়ে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে পদ থেকে সরে দাঁড়িয়েছেন দেশটির কিংবদন্তি এই ফুটবলার।

১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেওয়া ম্যারাডোনা ২০১০ সালে জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পর এই প্রথম নিজ দেশে কোচিং করানোর দায়িত্ব পান।

ম্যারাডোনা দায়িত্ব নেওয়ার আগে চলতি মৌসুমের পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছিল জিমন্যাসিয়া। টেবিলের তলানিতে থাকা দলটি ম্যারাডোনার অধীনে ঘুরে দাঁড়াতে চেয়েছিল। বিশ্বকাপ জয়ী তারকার অধীনে আট ম্যাচের তিনটিতে জয় পেয়ে টেবিলের ২২ নম্বরে উঠে আসে তারা।

২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন ম্যারাডোনা। এরপর সংযুক্ত আরব আমিরাতের দুটি ক্লাবে কোচ হিসেবে কাজ করে ব্যর্থ হয়েছিলেন। মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোসের হয়ে এক বছর কোচের দায়িত্ব পালন করেন তিনি। সেখানে ৯ মাস কোচিং করালেও দলটিকে শীর্ষ লিগে তুলতে ব্যর্থ হন তিনি।

পরে কাঁধে ও হাঁটুতে অস্ত্রোপচার করানোর জন্য গত জুনে দলটির দায়িত্ব ছাড়েন ৫৮ বছর বয়সী সাবেক এই ফুটবলার। এবার দায়িত্ব ছাড়লেন নিজ দেশের ক্লাব জিমন্যাসিয়ার।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-20 17:24:54