ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ক্রিকেট

বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা ছবি: সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপের পর ৫০ ওভারের ক্রিকেট থেকে বিদায় নেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। ৩০ টেস্ট খেলা এই লঙ্কান তারকা ২০১১ সালে সাদা পোশাককে বিদায় বলেন। বর্তমানে টি-টোয়েন্টির অধিনায়ক তিনি।

কদিন আগে মালিঙ্গা জানিয়েছিলেন, আগামী বছর অস্ট্রেলিয়ায় বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন। এবার জানালেন, ২০২২ পর্যন্ত টি-টোয়েন্টি চালিয়ে যেতে চান।

ক্রিকইনফোকে ৩৬ বছর বয়সী মালিঙ্গা জানান, ‘টি-টোয়েন্টিতে চার ওভার বল করতে হয়। আমি মনে করি আরও দুই-তিন বছর আমি চার ওভার বল করার সামর্থ্য রাখি। ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে জাতীয় দলকে আমার আরও কিছু দেওয়ার বাকি আছে। কারণ আমি বিশ্বব্যাপী টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে যাচ্ছি। তাই বার বার মনে হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আরও অন্তত দুই বছর এই ফরম্যাটে খেলে যেতে পারব। ’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র বোলার হিসেবে শততম উইকেট শিকারি মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ৭৯ ম্যাচে নিয়েছেন ১০৬ উইকেট। দুইয়ে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ৯৯ ম্যাচে নিয়েছেন ৯৮ উইকেট। আর তিনে থাকা সাকিব আল হাসান ৭৬ ম্যাচে নিয়েছেন ৯২ উইকেট।

লঙ্কানদের হয়ে ৩০ টেস্টের ৫৯ ইনিংসে মালিঙ্গা নিয়েছেন ১০১ উইকেট। ২২৬ ওয়ানডেতে নিয়েছেন ৩৩৮ উইকেট। একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটে তিনি শততম উইকেটের দেখা পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa