bangla news

ইডেন টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ১:৫৮:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সফরকারী বাংলাদেশ খেলতে নামবে দিবারাত্রির টেস্ট ম্যাচ। এই প্রথমবারের মতো ফ্লাডলাইটের কৃত্রিম আলোয় গোলাপি বলে খেলতে নামবে মুশফিক-মাহমুদউল্লাহ-মুমিনুলরা। এই টেস্ট ঘিরে বেশ রোমাঞ্চিত বাংলাদেশ। কিন্তু সিরিজের শেষ ম্যাচটি খেলতে নামার আগে দুঃসংবাদ শুনতে হলো ওপেনার সাইফ হাসানকে।

ইন্দোরে প্রথম টেস্টে একাদশে ছিলেন না সাইফ। ওপেনিংয়ে ইমরুল কায়েসের সঙ্গী হয়েছিলেন সাদমান ইসলাম। প্রথম ম্যাচের দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন অভিজ্ঞ ইমরুল এবং তরুণ সাদমান। তাতে ইডেন টেস্টের একাদশে সাইফকে দেখলে অবাক হওয়ার কিছুই থাকতো না।

সাইফের দুর্ভাগ্যই বলতে হবে। প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলার সুযোগের হাতছানি থাকলেও দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যেতে হয়েছে এই ওপেনারকে। প্রথম ম্যাচে মেহেদি হাসান মিরাজের বদলি হিসেবে ফিল্ডিংয়ে নামেন তিনি। চেতশ্বর পূজারার ক্যাচ নিতে গিয়ে হাতের আঙ্গুল ফেটে যায় সাইফের। পরে হাতে দুটি সেলাই দিতে হয়।

টিম ম্যানেজমেন্ট তার আঙ্গুলের উন্নতির দিকেই তাকিয়ে ছিল। দ্বিতীয় টেস্টের আগে সাইফকে বিশ্রামে রাখা হলেও দ্বিতীয় টেস্টে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। ম্যাচে খেলার মতো অবস্থায় নেই সাইফ। এ কারণে সুযোগ থাকলেও শেষ ম্যাচে মাঠে নামা হচ্ছে না ওপেনার সাইফ হাসানের।

জাতীয় দলের হয়ে এখনও মাঠে নামা হয়নি সাইফের। দিবারাত্রির টেস্ট দিয়ে অভিষেক হলে সেটি তরুণ এই ওপেনারের ক্যারিয়ারে স্মরণীয় হয়ে থাকত। ভারতে উড়াল দেয়ার আগে জাতীয় ক্রিকেট লিগে ডাবল সেঞ্চুরি হাঁকান সাইফ। ঢাকা বিভাগের হয়ে রংপুর বিভাগের বিপক্ষে করেন অপরাজিত ২২০ রান। এছাড়া ঘরের মাঠে খুলনায় শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে ১১৭ রানের ইনিংস খেলা এই ডানহাতি পরে কলম্বোয় শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আরেকটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। দ্বিতীয় এই ম্যাচের মধ্যদিয়ে দুই দলই প্রথমবারের মতো খেলতে নামবে গোলাপি বলের দিবারাত্রির টেস্ট।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 13:58:00