bangla news

বিদায় পচেত্তিনো, টটেনহ্যামের নতুন বস মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ১:৪০:২৪ পিএম
বিদায় পচেত্তিনো, টটেনহ্যামের নতুন বস মরিনহো-ছবি:সংগৃহীত

বিদায় পচেত্তিনো, টটেনহ্যামের নতুন বস মরিনহো-ছবি:সংগৃহীত

মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে দীর্ঘ পাঁচ বছরের সম্পর্কের ইতি টানলো টটেনহ্যাম হটস্পার। আর তার জায়গা নতুন কোচ হিসেবে অভিজ্ঞ হোসে মরিনহোকে নিয়োগ দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

২০১৪ সালের স্পারদের দায়িত্ব নেওয়ার পর দলকে নতুন উচ্চতায় নিয়ে যান পচেত্তিনো। ২০১৬-১৭ মৌসুমে তার অধীনে সাধারণ মানের একটি দল প্রিমিয়ার লিগে রানারআপ হয়। এছাড়া প্রায় প্রতিবারই চ্যাম্পিয়নস লিগে অংশ নিয়ে গত আসরে ফাইনালও খেলে তারা।

তবে ইংলিশ লিগের চলমান মৌসুমে দলের বাজে পারফরম্যান্সের কারণে বেশ চাপে পড়েন এই আর্জেন্টাইন। ১২ ম্যাচ শেষে শীর্ষে থাকা লিভারপুল থেকে ২০ পয়েন্ট পিছিয়ে বর্তমানে টটেনহ্যামের অবস্থান ১৪। এমনকি শেষ পাঁচ ম্যাচে লন্ডন ভিত্তিক এই ক্লাবটি কোনো জয়ের দেখা পায়নি। আর এটিই মূলত কাল হয়ে দাঁড়ায়।

টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি একটি বিবৃতির মাধ্যমে নিশ্চিত করেন, পচেত্তিনোর অীধনে কোচিং স্টাফদের মধ্যে জেসুস পেরেজ, মিগুয়েল ডি’আগোস্টিনো ও অ্যান্তোনিও জিমেনেজকে সরিয়ে দিচ্ছেন।

এদিকে পচেত্তিনোকে বিদায় দিয়ে বসে থাকেনি টটেনহ্যাম। প্রিমিয়ার লিগের কোচিংয়ে স্পেশাল ওয়ান খ্যাত মরিনহোকে ফিরিয়েছে দলটি। ২০২৩ সাল পর্যন্ত এই পর্তুগিজের সঙ্গে চুক্তি করেছে তারা। ২০১৮ সালের ডিসেম্বরের পর থেকেই কোচিং পেশার বাইরে ছিলেন মরিনহো। সেবার তিনি ম্যানচেস্টার ইউনাইটে থেকে বহিষ্কার হন।

মরিনহো এর আগে দুই মেয়াদে প্রিমিয়ার লিগের আরেক দল চেলসির কোচ ছিলেন। এছাড়া তিনি রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান ও পোর্তোর মতো দলকেও কোচিং করিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 13:40:24