bangla news

বিশ্বকাপ হারের ক্ষত এখনও মেনে নিতে পারছেন না উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ১:১২:৩০ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সবচেয়ে রোমাঞ্চিত ঘটনা ঘটেছে ২০১৯ আসরে। প্রথমবারের মতো এই ফাইনাল টাই হলে, ম্যাচটি সুপার ওভারে গড়ায়। তবে সেখানেও হয় টাই। আর নিয়মঅনুযায়ী বাউন্ডারির হিসেবে জয়ী ঘোষণা করা হয় স্বাগতিক ইংল্যান্ডকে। তবে এ নিয়ে তখন ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় আইসিসিকে।

এই বিশ্বকাপে দু’দলের সামনেই প্রথমবার ট্রফি জয়ের হাতছানি ছিল। কিন্তু বাউন্ডারির এমন বিদঘুটে হিসেবে হেরে যাওয়ায় হতাশ হয়েছিল নিউজিল্যান্ড। সেসময় এ ব্যাপারে কিছু না বললেও, অধিনায়ক কেন উইলয়ামসন এবার মুখ খুললেন। তিনি জানান, এমন হিসেব ‘আসলে কোনো ক্রিকেট না’।

বিশ্বকাপের পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলছে কিউইরা। সিরিজের প্রথম টেস্টের আগে উইলিয়ামসন বলেন, ‘আমি সত্যিকারেই মনে করি, এমনটি হতে যাচ্ছে এটা কেউ চিন্তাও করেনি। তবে দুঃখের বিষয় এটা হলো। একটা সময় তুমি ভাববে কিভাবে এই সিদ্ধান্তগুলো তৈরি হলো। সম্ভবত কোনো একটি ঘরে বসে কিছু আইডিয়া থেকে একটিকে বেছে নেওয়া হয়েছিল। ব্যাপারটি আমার কল্পনায় ভেসে ওঠে এবং এটা ছিল একটি ভীতি জাগানিয়া বিষয়।’

তিনি আরও বলেন, ‘আমি মনে করেছি এটা সবার দৃষ্টিগোচর হয়েছে ও সম্ভবত এটা আর কখনো হবে না। এটা সত্যিই কোনো ক্রিকেট না এবং বিশ্বাস করি দু’দলই এটা মেনে নিয়েছিল (নেতিবাচক অর্থে)। এটা খুব কঠিন ছিল। তবে আমাদের অংশ নেওয়া এই ম্যাচটি ছিল দুর্দান্ত ও প্রতিদ্বন্দ্বিতামূলক।’

এদিকে গত অক্টোবরেই অবশ্য নিয়ম বদলে নিয়েছে আইসিসি। সংস্থাটির পরবর্তী কোনো ইভেন্টে আর এই নিয়ম থাকছে না। এখন থেকে কোনো আসরের গ্রপ পর্বের কোনো ম্যাচ টাই হওয়ার পর সুপার টাই হলে ম্যাচ টাই বলে নির্ধারণ হবে। তবে সেমিফাইনাল ও ফাইনালের মতো ম্যাচে সুপার ওভারে টাই হলে ফলাফল না আসা পর্যন্ত সুপার ওভার চলতেই থাকবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 13:12:30