bangla news

গ্রুপ সেরা জার্মানি, বড় জয়ে নেদারল্যান্ডস-বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ১০:০৮:৩৮ এএম
গ্রুপ সেরা জার্মানি-ছবি:সংগৃহীত

গ্রুপ সেরা জার্মানি-ছবি:সংগৃহীত

ইউরো ২০২০ বাছাইয়ের ‘সি’ গ্রুপের ম্যাচে বড় জয় পেয়েছে জার্মানি। আর এ জয়ে গ্রুপ চ্যাম্পিয়নও হলো তারা। আগেই মূল পর্বের টিকেট নিশ্চিত হওয়া জোকিয়াম লো’র দল নর্দার্ন আয়ারল্যান্ডকে সের্গে নাব্রির হ্যাটট্রিকে ৬-১ গোলে হারিয়েছে। একই গ্রুপে নেদারল্যান্ডস বড় জয় পেলেও পয়েন্ট ব্যবধানে পিছিয়ে রানারআপ হয়েছে ডাচরা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠ ফ্রাঙ্কফুর্টে খেলতে নামে জার্মানি। তবে খেলার সপ্তম মিনিটে গোল হজম করে বসেছিল জার্মানি। গোলটি করেন মাইকেল স্মিথ। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি নর্দান আয়ারল্যান্ড।১৯ মিনিটে জোরালো শটে সমতা টানেন বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার সের্গে নাব্রি। ৪৩ মিনিটে জার্মানিকে লিড পাইয়ে দেন লেয়ন গোরেটস্কা।

দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে জোরালো জোড়া গোল ও ৬০ মিনিটে দুরূহ কোণ থেকে হ্যাটট্রিক পূরণ করেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার নাব্রি। ৭৩ মিনিটে ডি-বক্সের মুখ থেকে প্রথম ছোঁয়ায় জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন গোরেটস্কা। আর যোগ করা সময়ের প্রথম মিনিটে স্কোরলাইন ৬-১ করেন বরুসিয়া ডর্টমুন্ডের ফরোয়ার্ড ইউলিয়ান ব্রান্ডট।

একই গ্রুপের আরেক ম্যাচে জর্জিনিয়ো ভাইনালডামের হ্যাটট্রিকে এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। ৮ ম্যাচে সাত জয়ে জার্মানির পয়েন্ট ২১। ছয় জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নেদারল্যান্ডসের।

এদিকে ‘আই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সাইপ্রাসকে ৬-১ গোলে হারিয়েছে বেলজিয়াম । ফলে গ্রুপে শতভাগ সাফল্য নিয়েই বাছাইপর্ব শেষ করেছে তারা । ১০ ম্যাচের সবকটিতে জেতা দলটির পয়েন্ট ৩০। তাদের সঙ্গী হয়ে ২৪ পয়েন্ট নিয়ে মূল পর্বে উঠেছে রাশিয়া।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, নবেম্বর ২০, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 10:08:38