bangla news

দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে জয়ে ফিরলো ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৯:২৮:১৮ পিএম
.

.

অবশেষে জয়ের দেখা পেল পাঁচ ম্যাচে জয়শূন্য ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লুকাস পাকুয়েতো, ফিলিপ্পে কৌতিনহো ও দানিলোর গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন সেলেসাওরা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের মাত্র নবম মিনিটেই লুকাস পাকুয়েতোর গোলে এগিয়ে যায় তিতের দল। ডি-বক্সের সামনে থেকে ফিলিপ্পে কৌতিনহোর বুদ্ধিদীপ্ত পাস কাজে লাগিয়ে বাঁ প্রান্ত থেকে পাকুয়েতোর দিকে দারুণ এক ক্রস দেন রেনান লোদি। আর তা থেকে নিখুঁত হেডে লক্ষ্যভেদ করেন এসি মিলানের মিডফিল্ডার পাকুয়েতো।

প্রথম গোলে পরোক্ষ ভূমিকা রাখা কৌতিনহো দলকে দ্বিতীয় গোল উপহার দেন। ৩৬তম মিনিটে পোস্টের একদম সামনে থেকে দুর্দান্ত এক বাঁকানো ফ্রি-কিক নেন এই বায়ার্ন তারকা। দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক ডান দিকে ঝাঁপিয়ে পড়লেও ঠেকাতে ব্যর্থ হন। 

৪১তম মিনিটে অল্পের জন্য রক্ষা পায় ব্রাজিল। সনের দুর্দান্ত প্রচেষ্টা রুখে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক আলিসন, কিন্তু বল তার হাত ফসকে বেরিয়ে গেলে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের পোস্টে বল পাঠান কৌতিনহো, কিন্তু কপাল ভালো বল বারে লেগে ফিরে আসে আর এবার বল সাইডলাইনে পাঠিয়ে দেন সাবেক বার্সা তারকা।

দ্বিতীয়ার্ধের দুই দলের অগোছালো আক্রমণের মাঝেই ফের ব্যবধান বাড়িয়ে নেয় ব্রাজিল। এবার লোদির কাট-ব্যাক থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান রাইট-ব্যাক দানিলো। 

৭৪তম মিনিটে ম্যাচে দক্ষিণ কোরিয়ার সবচেয়ে সেরা পারফর্মার সন হিয়ং-মিনের দূরপাল্লার শট ঠেকিয়ে দেন আলিসন। বাকি সময় দুই দলের কেউই জাল খুঁজে না পাওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

আরও পড়ুন- পাকুয়েতো-কৌতিনহোর গোলে প্রথমার্ধে এগিয়ে ব্রাজিল

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ব্রাজিল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 21:28:18