ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ফুটবল

সলোমনের হ্যাটট্রিকে বিধ্বস্ত জাপান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ১২:৪৪:০২ এএম
সলোমনের হ্যাটট্রিকে বিধ্বস্ত জাপান গোল করার পথে সলোমন: ছবি-সংগৃহীত

ফুটবল বিশ্বে খুব একটা পরিচিত নাম নন হোসে সলোমন রন্ডন। ক্লাব ফুটবল কিংবা দেশের জার্সিতে সেভাবে কখনো পাদপ্রদীপের আলোয় আসেননি তিনি। তবে এবার সবটুকু আলো কেড়ে নিলেন মালাগা ও সেন্ট পিটার্সবার্গের সাবেক এই স্ট্রাইকার। রন্ডনের হ্যাটট্রিকে ওড়ে গেছে জাপান। ভেনেজুয়েলার বিপক্ষে ৪-১ ব্যবধানে হেরেছে এশিয়ান পরাশক্তিরা। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) ঘরের মাঠ সুইটা সিটি স্টেডিয়ামে এক প্রীতি ম্যাচে লাতিন আমেরিকার দেশ ভেনেজুয়েলাকে আতিথেয়তা দেয় জাপান। কিন্তু কে জানতো ঘরের দর্শকদের সামনে এমন বাজে ভাবে হেরে বসবে নিপ্পনিরা! 

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণ চালানো ভেনেজুয়েলাকে ৮মিনিটে এগিয়ে দেন রন্ডন।

৩১ ও ৩৪ মিনিটে পরপর দুই গোলে হ্যাটট্রিক পূরণ করেন ৩০ বছর বয়সী এই স্ট্রাইকার। ৩৮ মিনিটে ইয়াফেরসন সোতেলদোর গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ভেনেজুয়েলা।  

হারের পর মাথা নিচু করে মাঠ ছাড়ছে জাপানিজরা: ছবি-সংগৃহীত ম্যাচ থেকে ছিটকে যাওয়া জাপান অবশ্য দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়াতে চেষ্টা করে। কিন্তু এশিয়ান পরাশক্তিদের সব আক্রমণ নস্যাৎ করে দেয় ভেনেজুয়েলার রক্ষণভাগ। ৭০ মিনিটে ভিসেল কোবে মিডফিল্ডার হোতারু ইয়ামাগুচির গোলে ব্যবধান কমালেও বড় পরাজয় এড়াতে পারেনি জাপানিজরা।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa