bangla news

স্পেনের প্রধান কোচের দায়িত্বে ফিরলেন এনরিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ৬:৪৯:০৪ পিএম
লুইস এনরিকে/ ছবি: সংগৃহীত

লুইস এনরিকে/ ছবি: সংগৃহীত

পদত্যাগের প্রায় ৫ মাস পর ফের স্পেন জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ফিরলেন লুইস এনরিকে। আগামী ২০২০ ইউরো’র জন্য এই দায়িত্বে ফিরেছেন সাবেক বার্সা কোচ। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস এনরিকের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত জুনে ব্যক্তিগত কারণ দেখিয়ে চাকরি থেকে অব্যাহতি নেন এনরিকে। তবে আসন্ন ইউরোর জন্য তার শরণাপন্ন হয় আরএফইএফ। এই ৪৯ বছর বয়সী কোচকে জায়গা ছেড়ে দিয়ে এরইমধ্যে সরে দাঁড়িয়েছেন লা রোহাদের কোচ রবার্তো মোরেনো। 

এনরিকে সরে দাঁড়ানোর পর তারই সহকারী কোচ মোরেনোকে দায়িত্ব দিয়েছিল আরএফইএফ। পরে জুনে তাকে অন্তর্বর্তীকালীন থেকে স্থায়ী কোচের পদে নিয়োগ দেওয়া হয়েছিল। মোরেনোর অধীনে ইউরো বাছাইপর্বে ৮ ম্যাচ খেলে ৬ জয় ও ২ ড্র মিলিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে স্পেন।

২০১৬ ইউরো শেষে ভিসেন্তে দেল বস্ক সরে যাওয়ার পর ৬বার কোচ পদে পরিবর্তন এনেছে স্পেন। ২০১৮ বিশ্বকাপের ঠিক আগে হুলেন লুপেতেগিকে সরিয়ে দেওয়ার পর দায়িত্ব পান ফের্নান্দো হেইরো। বিশ্বকাপে স্বাগতিক রাশিয়ার কাছে হেরে স্পেনের বিদায়ের পর লুইস এনরিকেকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে তার ৯ বছরের কন্যা সন্তানের অসুস্থতার কারণে চাকরি ছাড়েন তিনি। তবে হাড়ের ক্যান্সারে আক্রান্ত মেয়েকে বাঁচাতে পারেননি এনরিকে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
এমএইচএম 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 18:49:04