bangla news

চলে যাচ্ছেন মোরেনো, ফিরছেন লুইস এনরিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৯ ১:১০:২৯ পিএম
লুইস এনরিকে ও রবার্তো মোরেনো: ছবি-সংগৃহীত

লুইস এনরিকে ও রবার্তো মোরেনো: ছবি-সংগৃহীত

২০২০ ইউরো’র জন্য পুনরায় স্পেন জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিচ্ছেন লুইস এনরিকে। গত জুনে ব্যক্তিগত কারণ দেখিয়ে চাকরি থেকে অব্যাহতি নেন এই ৪৯ বছর বয়সী কোচ।

এনরিকেকে চাকরি ফিরিয়ে দেওয়ার জন্য সরে দাঁড়াচ্ছেন লা রোহাদের বর্তমান কোচ রবার্তো মোরেনো। স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য এনরিকের সঙ্গে আগেই চুক্তি করেছিল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

গণমাধ্যমে আরও বলা হয়, আরএফইএফের সঙ্গে আলোচনা করে এনরিকে রাজি হয়েছেন ফের কোচ হিসেবে লা রোহাদের কোচ হওয়ার জন্য। এক-দুইদিনের মধ্যে নিয়োগের ব্যাপারটা তিনি ঘোষণা দিতে পারেন।

পাঁচ মাস পর স্পেনের ডাগআউটে দাঁড়াতে যাচ্ছেন এনরিকে। তার ৯ বছরের কন্যা সন্তানের অসুস্থতার কারণে মূলত চাকরি ছাড়েন তিনি। তবে হাড়ের ক্যান্সারে আক্রান্ত মেয়েকে বাঁচাতে পারেননি এনরিকে।

এনরিকের পরিবর্তে জুনে স্পেনের দায়িত্ব নেন তার সহকারী মোরেনো। তার অধীনে ইউরো বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। এনরিকের ফেরার আভাসটা তিনি আগেই পেয়েছিলেন। যার কারণে গত নভেম্বরে জানান, ‘আমি চলে যাচ্ছি।’

এবার সত্যি সত্যি চলে যাচ্ছেন মোরেনো। সোমবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে রোমানিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের পরও মেত্রোপোলিতানো স্টেডিয়ামে অশ্রুসজল চোখে হেঁটেছেন ৪২ বছর বয়সী এই কোচ। ব্যাপারটি নিয়ে অবশ্য স্পেনের কোনো তারকা গণমাধ্যমে কথা বলেননি।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৯
ইউবি/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-19 13:10:29