ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

ক্রিকেট

শামসুর-মার্শালের সেঞ্চুরিতে রান পাহাড়ে ঢাকা মেট্রো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
শামসুর-মার্শালের সেঞ্চুরিতে রান পাহাড়ে ঢাকা মেট্রো শামসুর রহমান: ছবি-বাংলানিউজ

শামসুর রহমানের অপরাজিত ৯০ ও মার্শাল আইয়ুবের ৮৫ রানের ওপর ভর করে ২ উইকেটে ২২৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল ঢাকা মেট্রো। তৃতীয় দিনে তাদের সেঞ্চুরিতে রান পাহাড়ে ওঠেছে দলটি। বরিশালের প্রথম ইনিংসের ৪১৪ রানের জবাবে ৪৬৬ রান করেছে ঢাকা মেট্রো। 

কেবল রান পাহাড়ে ওঠে বসেনি ঢাকা মেট্রো। উল্টো স্বাগতিকদের চোখ রাঙাচ্ছে তারা।

তৃতীয় দিন দ্বিতীয় ইনিংস শুরু করে ৩০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছে বরিশাল। তার মধ্যে কামরুল হাসান রাব্বির দল এখনও পিছিয়ে আছে ২২ রানে। পরাজয় এড়াতে হলে আগামীকাল চতুর্থ বা শেষ দিনে লড়াই করতে হবে বরিশালের দুই অপরাজিত ব্যাটসম্যান ফজলে মাহমুদ (১৯) ও নুরুজ্জামানকে (১)।  

বরিশালকে দিনের শেষদিকে চাপের মুখে ফেলে দেয় আরাফাত সানি ও তাসকিন আহমেদ। দলীয় ১৬ রানের মধ্যে তিন উইকেটে হারায় তারা। শুরুতেই শাহরিয়ার নাফীসকে (৯) বোল্ড করেন তাসকিন। এরপর আবু সায়েম (১) ও শামসুল ইসলামকে (০) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সানি।  

এর আগে সোমবার (১৮ নভেম্বর) বরিশাল বিভাগী স্টেডিয়ামে জাতীয় লিগে (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে টায়ার-দুইয়ে তৃতীয় দিন শুরু করে স্বাগতিক বোলারদের পরীক্ষা নিয়ে সেঞ্চুরি তুলে নেন শামসুর ও মার্শাল। ২১৯ বলে ৫ চারে ১০৩ রান করে সোহাগ গাজীর বলে বোল্ড হন শামসুর। এরপর দলীয় ২৬৮ রানে রানআউটের রান আউটের শিকার হোন মার্শাল। ঢাকা মেট্রো অধিনায়কের ১৭০ বলে ১০৯ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চারে।  

এরপর আল আমিনের ৯২, উইকেটরক্ষক জাবিদ হোসেনের অপরাজিত ৬২, আরাফাত সানির ৩১ রানের সুবাদে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৬৬ রানে থামে ঢাকা মেট্রো।  

বরিশালের হয় সোহাগ গাজী নিয়েছেন ৩ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন ফজলে মাহমুদ ও মনির হোসেন।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইউবি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa