bangla news

অন্তত প্রথম তিন দিন গ্যালারিটা টইটম্বুর রাখুন: গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৪:১৬:০৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ব্যাটিং কিংবা বোলিংয়ে স্বাগতিক ভারতের বিপক্ষে দাঁড়াতেই পারেনি সফরকারী বাংলাদেশ। ইন্দোর টেস্টে হেরেছে ইনিংস ও ১৩০ রানের ব্যবধানে। তার চেয়েও খারাপ দেখাচ্ছে ম্যাচের ‘দিন’ নিয়ে। প্রথম টেস্টে মাত্র আড়াই দিনেই খেলা শেষ হয়।

এবার ভারতের বিপক্ষে বাংলাদেশ নামতে যাচ্ছে দ্বিতীয় ও শেষ টেস্টে। কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো দুই দল নামবে দিবারাত্রির টেস্টে। আগামী ২২ নভেম্বর ইডেনে শুরু হবে ম্যাচটি।

তার আগে ইডেন সেজেছে নানান ঢঙে, নানান রঙে। গোলাপি বলে ভারতের অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে নানান চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী। কলকাতা টেস্টটি হতে যাচ্ছে উপমহাদেশের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ।

প্রিন্স অব ক্যালকাটা খ্যাত ভারতের সাবেক অধিনায়ক গাঙ্গুলী ভারতের ক্রিকেট সভাপতি হয়েই ঐতিহাসিক এই ম্যাচের সিদ্ধান্ত নিয়েছেন। তার আমলেই ভারতের মাটিতে প্রথমবার আয়োজিত হতে চলেছে গোলাপি বলে টেস্ট ম্যাচ। দিনরাতের টেস্ট ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। তবে, বোর্ড সভাপতির কথায় কিছুটা হলেও ম্যাচের আয়ু নিয়ে ভাবতে হবে।

ভারতীয় বোর্ড সভাপতি গাঙ্গুলীর আশা, মুশফিক-কোহলিদের ম্যাচে ইডেনের গ্যালারি দর্শকে টইটম্বুর হবে। তিনি জানালেন, ‘কোহলি অসাধারণ একজন খেলোয়াড়। সে টইটম্বুর গ্যালারির সামনে খেলতে পছন্দ করে। আর এটাই তো হওয়া উচিৎ। প্রথম দিন কোহলি যখন মাঠে নামবে ইডেনের ভরা গ্যালারি দেখে খুশিই হবে। ভারতের অসাধারণ সব ক্রিকেটাররা শূন্য গ্যালারির সামনে খেলবে, এটা আপনি কীভাবে হতে দিতে পারেন!’

কলকাতার ক্রিকেটপ্রেমীদের মাঠে এসে খেলা দেখার আহ্বান জানানোর পাশাপাশি গাঙ্গুলী পরে যা বলেছেন সেটা শুনলে ইডেন টেস্টের আয়ু নিয়ে শঙ্কা উঠবে। তিনি যোগ করেন, ‘ অন্তত প্রথম তিন দিন আপনারা গ্যালারিটা টইটম্বুর রাখুন!’

এই ম্যাচকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) প্রথম ধাপে অনলাইনে যে টিকিট ছেড়েছিল তা ৪৮ ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গিয়েছে। যারা অনলাইনে টিকিট কাটতে পারেননি, তারা কাউন্টার সেলের অপেক্ষায় রয়েছেন। কলকাতা থেকে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট জানিয়েছেন, টিকিট পায়নি বলে শনিবার (১৭ নভেম্বর) ইডেন গার্ডেনসের সামনে বিক্ষোভও দেখান ক্রিকেটপ্রেমীরা।

গোলাপি বলের টেস্ট ঘিরে যে উন্মাদনা শুরু হয়েছে তাতে খুশি বোর্ড সভাপতি গাঙ্গুলী। তিনি গণমাধ্যমে আরও জানান, ‘কলকাতা ম্যাচের প্রথম তিন দিনের টিকিট সম্পূর্ণ বিক্রি হয়ে গেছে। এটাই তো চেয়েছিলাম। এর থেকে ভালো আর কী হতে পারে!’

কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলের স্বাদ প্রথম পাবে বাংলাদেশ ও ভারত।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 16:16:04