ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

ক্রিকেট

বাংলাদেশ-ভারত ম্যাচে থাকবে পিঙ্কু-টিঙ্কু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
বাংলাদেশ-ভারত ম্যাচে থাকবে পিঙ্কু-টিঙ্কু ছবি: সংগৃহীত

কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নামবে বাংলাদেশ এবং ভারত। এই টেস্ট ঘিরে আগ্রহের কমতি নেই। কলকাতা টেস্টটি হতে যাচ্ছে উপমহাদেশের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ।

আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচটি ইডেনে গড়াবে আগামী ২২ নভেম্বর। তার আগে গোলাপি বলে প্রথম দিনরাতের টেস্ট ম্যাচের মাসকটের আত্মপ্রকাশ করা হয়েছে।

ইডেনে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর হাত ধরে আত্মপ্রকাশ ঘটে দুই দেশের প্রথম দিনরাতের টেস্ট ম্যাচের মাসকট পিঙ্কু টিঙ্কু’র।

ক্লাবহাউসের লনে দুই মাসকট পিঙ্কু-টিঙ্কুকে পাশে নিয়ে গাঙ্গুলী তাদের পরিচয় করিয়ে দিয়েছেন। ম্যাচের দিনগুলিতে ইডেনের গ্যালারিতে দেখা যাবে পিঙ্কু টিঙ্কুকে।

ভারতের ক্রিকেট সভাপতি হয়েই ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন গাঙ্গুলী। তার আমলেই ভারতের মাটিতে প্রথমবার আয়োজিত হতে চলেছে গোলাপি বলে টেস্ট ম্যাচ। দিনরাতের টেস্ট ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। ফলে টিকিটের চাহিদাও আকাশচুম্বী।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া গণমাধ্যমে জানিয়েছেন, ‘প্যারাট্রুপাররা আকাশ থেকে নেমে ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে তুলে দেবেন গোলাপি বল। সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দফতরের সঙ্গে আমাদের এমনটিই কথা হয়েছে। ’

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচ শুরু হবে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে। কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলের স্বাদ প্রথম পাবে বাংলাদেশ ও ভারত।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa