bangla news

বেনজেমা খেলতে চান বাবার দেশে, আলজেরিয়ান কোচের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৩:২৪:২১ পিএম
করিম বেনজেমা-ছবি:সংগৃহীত

করিম বেনজেমা-ছবি:সংগৃহীত

ফ্রান্স জাতীয় দলের জার্সিতে করিম বেনজেমাকে হয়ত আর কখনই খেলতে দেখা যাবে না। কেননা ফরাসি ফুটবলের প্রেসিডেন্ট সম্প্রতি জানিয়ে দিয়েছেন এই স্ট্রাইকারকে নিয়ে তাদের কোনো পরিকল্পনা নেই। এরপরেই বাবার দেশ আলজেরিয়ার প্রতি আগ্রহের ইঙ্গিত দেন বেনজেমা। তবে এবার এই পথটিও হয়ত বন্ধ হয়ে গেল। আলজেনিয়ান কোচ জানান, বর্তমান স্কোয়াড নিয়ে তিনি সন্তুষ্ট।

এর আগে ২০১৫ সালের ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য বেনজেমাকে নিষিদ্ধ করে ফ্রান্সের জাতীয় ফুটবল সংস্থা। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, ‘সেক্সটেপ’ ঘিরে সতীর্থ ফুটবলারকে হুমকি দিয়েছিলেন।

এরপর কেটে যায় দীর্ঘ দিন। রাশিয়া বিশ্বকাপেও সুযোগ হয়নি রিয়াল মাদ্রিদের এ তারকার। যেখানে দ্বিতীয়বারের মতো বিশ্ব ফুটবলের চ্যাম্পিয়ন হয় দলটি। তবে ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্ট নোয়েল লে গ্রাত ২০১৬ সালের অক্টোবরে অবশ্য ঘোষণা করেন, দরকার হলে জাতীয় কোচ দিদিয়ের দেশম বেনজেমাকে নিতে পারেন। কিন্তু শনিবার (১৬ নভেম্বর) প্রেসিডেন্ট হঠাৎ অবস্থান বদলে জানালেন, বেনজেমাকে নিয়ে ফ্রান্সের কোনো পরিকল্পনা নেই।

তবে ফরাসি না হোক যেকোনো জাতীয় দলের ফিরতে ব্যাকুল বেনজেমা। কিছুদিন আগে স্বয়ং ফয়াসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টের কাছে অনুরোধ করেছেন, তাকে যেন অন্য দেশের হয়ে খেলতে দেওয়া হয়। যেহেতু তার বাবার জন্মভূমি আলজিরিয়া। তাই ধারণা করা হচ্ছে অভিভাবকের দেশকে বেছে নেবেন তিনি।

কিন্তু ইতোমধ্যে বেঁকে বসেছেন আলজেরিয়ান কোচ ডিজামাল বেলমাদি। তিনি দেশটির ফুটবলের ওয়েব সাইটে বলেন, ‘আমার কাছে বাগদাদ, ইসলাম, দেলোর্ত, সৌদানি আছে। আমি এমন খেলোয়াড়দের নিয়ে ভালো আছি।

২০০৬ সালে বেনজেমার কাছে আলজিরিয়ার হয়ে আফ্রিকান নেশনস কাপে খেলার সুযোগ ছিল। কিন্তু তখন তিনি বেছে নিয়েছিলেন ফ্রান্সকে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 15:24:21