bangla news

প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল পৌঁছেছে মেসি ও আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৮ ৩:২১:৫০ পিএম
বাস থেকে নামছেন মেসি: ছবি-সংগৃহীত

বাস থেকে নামছেন মেসি: ছবি-সংগৃহীত

উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল পৌঁছেছে লিওনেল মেসি ও তার আর্জেন্টাইন সতীর্থরা। দুই লাতিন ‍পরাশক্তির ম্যাচটি শুরু হবে সোমবার (১৮ নভেম্বর) দিবাগত রাতে। 

১৮ মাস আগে ইসরায়েলের বিপক্ষে এক প্রীতি ম্যাচ বাতিল করার পর এবারই ইহুদী রাষ্ট্রটিতে গেলো লা আলবিসেলেস্তেরা। 

এক ওয়েবকাস্টে দেখা যায় বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেসের উরুগুয়ের বিপক্ষে মুখোমুখি হওয়ার জন্য মেসি ও তার দল তেল আবিবের কাছে বেন গুরিয়ন এয়ারপোর্টে এক ফ্লাইট থেকে নামছে। তবে ক্যামরাম্যান ও সাংবাদিকদের এড়িয়ে আকাশী-নীলরা সরাসরি এক বাসে ওঠে যায়। 

পরে তেল আবিবের একটি হোটেলে সংবাদ সম্মেলনে আসেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মেসির খেলার ব্যাপারে নিশ্চয়তা জানিয়ে তিনি বলেন, ‘শাস্তির সময়সূচি সত্ত্বেও মেসি ম্যাচটি খেলবে। দু’দিন আগে সৌদি আরবে সে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচটিতেও খেলেছে।’ 

স্কালোনি রিপোর্টারদের বলেন, ‘মেসি খেলছে। তাই আপনারা শান্ত থাকতে পারেন।’ 

মূল একাদশের ব্যাপারে অবশ্য খোলাখুলি কিছুই বলেননি তিনি। কেবল বলেন, ‘তারা ক্লান্ত, কোনো প্রকার শারীরিক সমস্যা ছাড়া। তাই আমরা আগামীকাল দুপুর পযর্ন্ত অপেক্ষা করবো।’ 

মেসিদের একদিন আগে কোচ অস্কার তাবারেজের উরুগুয়ে ইসরায়েলে পৌঁছেছে। 

২০১৮ রাশিয়া বিশ্বকাপের আগে এক ইসরায়েলের বিপক্ষে প্রাক-প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু প্যালেস্টাইন মেসিদের অনুরোধ জানায় ইসরায়েল সফরে না যাওয়ার। প্যালেস্টাইনের কথা মাথায় রেখে মেসিরা সেই সফর বাতিল করে। জেরুজালেমকে ঘিরে এখনও রাজনৈতিক অস্থিতিশীলতা বিরাজ করছে ইসরায়েল-প্যালেস্টাইনের মধ্যে। 

এবারও প্যালেস্টাইনের স্বাধীনতাকামী জনগণ আর্জেন্টিনা-উরুগুয়ের ম্যাচটি ইসরায়েলে না খেলার জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সোচ্চার ছিল। তবে তেল আবিবে হতে যাওয়া প্রীতি ম্যাচটি নিয়ে কোনো অভিযোগ করেনি প্যালাস্টিনিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন। 

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-18 15:21:50