ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোর মূল পর্বে ফ্রান্স, ইংলিশদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
ইউরোর মূল পর্বে ফ্রান্স, ইংলিশদের বড় জয় ইউরোর মূল পর্বে ফ্রান্স-ছবি:সংগৃহীত

ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আলবেনিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠেছে ফ্রান্স। দলের হয়ে একটি করে গোল করেছেন কোরোঁতাঁ তোলিসো ও অঁতোয়ান গ্রিজমান।

‘এইচ’ গ্রুপে রোববার রাতে আলবেনিয়ার মুখোমুখি হয় ইউরোর গত আসরের রানার্সআপরা। ফ্রান্সের কোচ হিসেবে দিদিয়ার দেশমের এটি ১০০তম ম্যাচ ছিল।

এদিন ম্যাচের ৮ মিনিটেই এগিয়ে যায় ফরাসিরা। গ্রিজমানের ফ্রি-কিকে হেডে গোলটি করেন তোলিসো। আর ৩১তম মিনিটে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান।

গ্রুপে দশ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ফ্রান্সের পয়েন্ট ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তুরস্ক। নিজেদের শেষ ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়েছে তুর্কীরা। ফ্রান্স ও তুরস্ক গ্রুপ থেকে সরাসরি মূল পর্বে জায়গা করে নিয়েছে।

এদিকে নিজেদের আগের ম্যাচে মন্টেনেগ্রোকে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট কাটা ইংল্যান্ড শেষ ম্যাচেও কসোভোর বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে। ‘এ’ গ্রুপের ম্যাচে রোববার ৪-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল।  

ইংলিশদের হয়ে একটি করে গোল করেন হ্যারি উইংস, হ্যারি কেইন, মার্কাস র‌্যাশফোর্ড ও ম্যাসন মাউন্ট। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করল ইংল্যান্ড। এ নিয়ে টানা তৃতীয় জয় পেল দারুণ ছন্দে থাকা ইংলিশরা।  

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।