bangla news

আন্তর্জাতিক জুনিয়র টেনিসে উদয় বীর সিংহ-মেংকি লী চ্যাম্পিয়ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ৭:৪৪:৩৫ পিএম
টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

রাজশাহী: পর্দা নামলো সাত দিনব্যাপী লাভেলো আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের। রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত রোববারের (১৭ নভেম্বর) ফাইনাল খেলায় বালক এককে চ্যাম্পিয়ন হয়েছে ভারতের উদয় বীর সিংহ। আর বালিকা এককে শিরোপা লাভ করেছেন চীনের মেংকি লী।

বিকেলে এ উপলক্ষে টেনিস কমপ্লেক্স প্রাঙ্গণে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে শিরোপা জয়ীদের হাতে পুস্কার তুলে দেওয়া হয়।

রোববার আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) অনুমোদিত এ টুর্নামেন্টের চূড়ান্ত পর্বের খেলায় বালক এককে ভারতের উদয় বীর সিংহ ৬-২, ২-৬ ও ৬-০ সেটে স্বদেশী খেলোয়াড় আদিত্য বর্ধণ রায় চৌধুরীকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জয়ের গৌরব অর্জন করেন।

বালিকা এককের খেলায় দু’জন খেলোয়াড়ের মধ্যে চীনের মেংকি লী ৬-১, ৭-৬ (৪) সেটে স্বদেশী হাওইয়ান উ কে পরাজিত করে জুনিয়র টেনিস টুর্নামেন্টের শিরোপা জিতে নেন।

টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান ড. গোলাম সাব্বির সাত্তার তাপু, সাধারণ সম্পাদক এহসানুল হুদা দুলু, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট ডিরেক্টর মো. খসরু, যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান টিংকু, নির্বাহী সদস্য একে মাসুদ, কায়সান আহমেদ, ইয়াসিন হুদা সাকিব, শফিকুর রহমান বণিক, মনোয়ার হোসেন বিদ্যুৎসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে লোটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক কাজী জামিল ইসলাম চ্যাম্পিয়ন ও রানারআপ বালক-বালিকা খেলোয়াড়দের হাতে ট্রফি এবং গিফট হ্যাম্পার তুলে দেন।

টুর্নামেন্টের ২৮তম এ আসরের মূল পর্বের খেলা শুরু হয় গত ১২ নভেম্বর থেকে। টুর্নামেন্টে এবার ২২টি দেশের প্রায় ১৫০ জন খেলোয়াড় অংশ নেওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত ৭০ জন খেলোয়াড় অংশ নেন। ভিসা জটিলতার কারণে বাকিরা বাংলাদেশে আসতে পারেননি। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহযোগিতায় জাফর ইমাম টেনিস কমপ্লেক্স এ টুর্নামেন্টের আয়োজন করে। 

টুর্নামেন্টে রেফারি হিসেবে দায়িত্ব পালন করেন ভারতের জয় মুখার্জি।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 19:44:35