ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

খেলা

চট্টগ্রামকে বড় ব্যবধানে হারালো সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
চট্টগ্রামকে বড় ব্যবধানে হারালো সিলেট দুই ইনিংসে ১৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা রুয়েল মিয়া: ফাইল ফটো

চারদিনে টেস্টের দ্বিতীয় দিনও টিকে থাকতে পারলো না চট্টগ্রাম বিভাগ। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ষষ্ঠ রাউন্ডে বন্দর নগরের দলটির বিপক্ষে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে সিলেট বিভাগ। চট্টগ্রামের দেওয়া ৪২ রানের টার্গেট মাত্র ৫.৫ ওভারে পার করে জয় তুলে নেয় অলক কাপালির দল।

এনসিএলে টায়ার-দুইয়ে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট ও চট্টগ্রাম বিভাগ। প্রথম দিনেই মাত্র ১০৬ রানে প্রথম ইনিংস গুটিয়ে যায় চট্টগ্রামের।

ব্যাটিংয়ে নেমে সিলেট প্রথম ইনিংসে করে ২৩০ রান।  

রোববার (১৭ নভেম্বর) ৫ উইকেটে ১৮৬ রানে দ্বিতীয় ইনিংস শুরু করে সিলেট। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আসাদুল্লাহ আল গালিব ও রাহাতুল ফেরদৌস ভালো জুটি গড়েন। তবে দলীয় ২৩০ রানে ও ব্যক্তিগত ৪০ রানে গালিব বিদায় নিলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে সিলেট। শেষ চার ব্যাটসম্যান এনামুল হক জুনিয়র, রেজাউর রহমান, ইমরান আলী  ও রুয়েল মিয়া আউট হোন রানের খাতা খোলার আগে। সঙ্গীর অভাবে ৩৯ রানে অপরাজিত থাকেন রাহাতুল।  

দ্বিতীয় ইনিংস শুরু করে রুয়েল মিয়ার বোলিং তোপে পুনরায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। ওপেনার সাদিকুর রহমানের ৬২ ও অধিনায়ক ইরফান শুক্কুরের ৬৬ রানের ওপর ভর করে শেষ পযর্ন্ত ১৬৫ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। এছাড়া কেবল সাজ্জাদুল হকই (১০) তিন অংকের ঘর ছুঁয়েছেন।   

৪২ রানে লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি সিলেটকে। ১ উইকেট হারিয়ে ৪৫ রান করে তারা। সিলেটকে জয়ের বন্দরে পৌঁছে দেন শাহনাজ আহমেদ (১৮) ও তৌফিক খান (১১)। ওপেনার ইমতিয়াজ হোসেন করেন ১৪ রান।  

প্রথম ইনিংসে ১৪.১ ওভারে ২৬ রানে ৮ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৫.১ ওভারে ৩৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন রুয়েল। দুই ইনিংসে মোট ১৩ উইকেট শিকার করে ম্যাচে সেরা হয়েছেন মৌলভিবাজারের এই ১৮ বছর বয়সী বাঁ-হাতি মিডিয়াম পেসার।  

বাংলাদেশ সময়: ১৯২২, নভেম্বর ১৭, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।