bangla news

হৃদয়ের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ জিতল যুবারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ৫:৪৬:৫২ পিএম
.

.

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের যুবারা। টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে বড় অবদান রেখেছেন তৌহিদ হৃদয়। সেই সঙ্গে বাংলাদেশের হয়ে যুব ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

যুব ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে হৃদয়ের সেঞ্চুরি ও আকবর আলীর ৬৬ রানের ইনিংসে ভর করে ১৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার (১৭ নভেম্বর) সফরকারী দলের ছুড়ে দেওয়া ২৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩৭ রানেই ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। এরপর ২৬ রান করে ওপেনার তানজিদ হাসান তামিমও বিদায় নিলে হাল ধরেন হৃদয়। তবে ৬২ রানের জুটি গড়ার পর তাকে একা রেখে বিদায় নেন শাহাদাত হোসেনও।

আগের ম্যাচেই সেঞ্চুরি তুলে নেওয়া হৃদয় অধিনায়ক আকবর আলীর সঙ্গে গড়েন ১১০ রানের ম্যাচজয়ী জুটি। দলকে জয়ের বন্দর থেকে ২০ রান দূরত্বে রেখে আসার আগে হৃদয়ের ব্যাট থেকে আসে ১২০ বলে ১১৫ রানের ইনিংস। দুর্দান্ত এই ইনিংসটি ৯ চার ও ৩ ছক্কায় সাজানো। যুব ওয়ানডেতে এটি তার চতুর্থ সেঞ্চুরি। বাকি পথ শামিম হোসেনকে নিয়ে নির্বিঘ্নে পাড়ি দেন আকবর। যুবা অধিনায়ক শেষ পর্যন্ত ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে প্রথম উইকেট হারানোর আগে ৬৯ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। তবে পরপর দুই উইকেট তুলে নিয়ে লঙ্কান ইনিংসে বড় আঘাত হানেন তানজিব হাসান সাকিব। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও সবার ছোট ছোট ইনিংসে ভর করে মাঝারি সংগ্রহ পায় শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান নিয়ে অপরাজিত থাকেন গামেগা দানুশা।

বল হাতে বাংলাদেশ যুবাদের মধ্যে সাকিব নেন ৩ উইকেট। আর ১ উইকেট করে নেন শামিম, রাকিবুল হাসান ও আশরাফুল ইসলাম সিয়াম।

একই ভেন্যুতে আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ। 

ফলাফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী।
সিরিজ: ৫ ম্যাচ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৩-০ ব্যবধানে এগিয়ে।
ম্যাচ সেরা: তৌহিদ হৃদয়।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 17:46:52